বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ এবং নেতাদের পুরাতন কথা

আগের সংবাদ

খালেদা জিয়াকে নির্যাতন করতেই আদালত স্থানান্তর: মির্জা ফখরুল

পরের সংবাদ

খুলনা-৪ আসনের উপনির্বাচনে সালাম মুর্শেদী নির্বাচিত

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৪, ২০১৮ , ৮:১৪ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৮, ৮:১৪ অপরাহ্ণ

খুলনা-৪ আসনের (দিঘলিয়া, রূপসা ও তেরখাদা উপজেলা নিয়ে গঠিত) উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও সাবেক কৃতী ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বিকাল ৫টায় খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও খুলনা-৪ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।

এর আগে উপনির্বাচনের রিটার্নিং অফিসারের দফতর থেকে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী, জাতীয় পার্টির এস এম আনিসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী সাবেক সেনা কর্মকর্তা মেজর ডা. শেখ হাবিবুর রহমান। তবে সালাম মুর্শেদী ছাড়া অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। মঙ্গলবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এ অবস্থায় অন্য কোনো প্রার্থী না থাকায় এবং বিকাল ৫টা পর্যন্ত সালাম মুর্শেদী তার প্রার্থিতা প্রত্যাহার না করায় সালাম মুর্শেদীকেই সংসদ সদস্য হিসেবে ঘোষণা দেন নির্বাচন কমিশন।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) আসনটি শুন্য হয়। এ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী ২০ সেপ্টেম্বর।