বিনামূল্যে আইফোন ৮ ঠিক করে দেবে অ্যাপেল!

আগের সংবাদ

পা মচকালে কী করবেন

পরের সংবাদ

হুয়াওয়ে ম্যাট ২০ লাইট আসছে

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩, ২০১৮ , ৩:৫১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৩, ২০১৮, ৩:৫১ অপরাহ্ণ

জার্মানির বার্লিনে আইএফএ ২০১৮ ইভেন্টে নতুন ম্যাট ২০ লাইট  স্মার্টফোন বিশ্বের সামনে নিয়ে এলো হুয়াওয়ে। একই ইভেন্টে এআই কিউব নামের একটি স্মার্টস্পিকার ও ফ্ল্যাগশিপ কিরিন ৯৮০ চিপসেট টেক দুনিয়ার সামনে নিয়ে এসেছে চিনের কোম্পানিটি। ম্যাট ২০ লাইট এ রয়েছে একটি হাইসিলিকন কিরিন ৭১০ চিপসেট,ফোনের সামনে ও পিছনে ডুয়াল ক্যামেরা।

হুয়াওয়ে ম্যাট ২০ লাইট  তে চলবে অ্যান্ড্রয়েড ৮.১ অরিও অপারেটিং সিস্টেমে। ম্যাট ২০ লাইট এ রয়েছে একটি ৬.৩ ইঞ্চি ফুল এইচডি + ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও  ১৯.৫ঃ৯। ফোনের ভিতরে থাকবে একটি হাইসিলিকন কিরিন ৭১০ চিপসেট আর মেইল জি৫১ জিপিউ । সাথে থাকবে ৪জিবি র‌্যাম আর ৬৪ জিবি স্টোরেজ।মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে এই ফোনের স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলার জন্য হুয়াওয়ে ম্যাট ২০ লাইটে চারটি ক্যামেরা থাকবে। দুটি সামনে, আর দুটি পিছনে। ফোনের পিছনের ক্যামেরা দুটিতে থাকবে ২০ মেগাপিক্সেল আর ২মেগাপিক্সেল সেন্সার। সামনের ক্যামেরা দুটিতে থাকবে ২৪মেগাপিক্সেল আর ২মেগাপিক্সেল সেন্সার। ম্যাট ২০ লাইট এর ভিতরে একটি ৩৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করেছে হুয়াওয়ে।

কানেক্টিভিটির জন্য হুয়াওয়ে ম্যাট ২০ লাইট তে থাকবে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৮০২.১১এসি ,ব্লুটুথ  ভার্সন ৪.২ আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ম্যাট ২০ লাইট এর ওজন ১৭২ গ্রাম। হুয়াওয়ে ম্যাট ২০ লাইট এর দাম ৩৭৯পাউন্ড। একাধিক আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ফিচার সহ বাজারে এসেছে  হুয়াওয়ে ম্যাট ২০ লাইট।