রমা চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আগের সংবাদ

নয়া দিল্লিতে বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু

পরের সংবাদ

লা লিগায় ক্লাবের মালিক হলেন রোনালদো

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩, ২০১৮ , ৭:৩৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৩, ২০১৮, ৭:৩৩ অপরাহ্ণ

গত মাসের শেষের দিকেই গুঞ্জনটা বাতাসে ভাসতে থাকে। লা লিগায় নাকি ক্লাবের মালিক হচ্ছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো।পুরো ক্লাবের মালিকানা না পেলেও স্প্যানিশ ক্লাব ভ্যালাদোলিদের ৫১ শতাংশ শেয়ারের মালিক হয়েছেন রিয়াল মাদ্রিদের প্রাক্তন এ তারকা।

দীর্ঘ ১৮ বছরের পেশাদার ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান, এসি মিলান ও বার্সেলোনার মতো বিশ্বসেরা ক্লাবের হয়ে খেলেছেন তিনি। এবার বিশ্বের অন্যতম সেরা লিগ, লা লিগায় ক্লাবের মালিক হলেন তিনি।

ভ্যালাদোলিদে তার আগমন নিয়ে ক্লাবটির সভাপতি কার্লোস সুয়ারেজ বলেন, ‘রিয়াল ভ্যালাদোলিদে রোনালদোর আগমন ক্লাবটিকে গুনগত মানের দিক থেকে উঁচু জায়গায় নিয়ে যাবে। আশা করি নতুন ম্যানেজমেন্ট প্রতিযোগিতা, স্বচ্ছতা, বিপ্লব ও সামাজিক দিকগুলো বিশেষভাবে বিবেচনায় নিবে।’

সোমবার ভ্যালাদোলিদের হয়ে সংবাদ সম্মেলনে রোনালদো বলেন, ‘ফুটবলে ভালো প্রস্তুতির জন্য আমি বহু স্তরের পথ অতিক্রম করেছি। ফুটবল আমার আবেগের জায়গা।’

ভ্যালোদোলিদে রোনালদোর সভাপতি পদ পাওয়া নিয়ে আগে থেকেই গুঞ্জন চলছিল। শর্ত ছিলো ক্লাবের সভাপতি হতে চাইলে অর্ধেকের বেশি শেয়ারের মালিক হতে হবে তাকে। এবার ক্লাবটির ৫১ শতাংশের মালিক হওয়ায় তার সভাপতি পদ পাওয়ায় সমস্যা থাকছে না।

রিয়াল মাদ্রিদের হয়ে স্প্যানিশ লা লিগার দুটি শিরোপা জিতেছেন রোনালদো। ইন্টার মিলানের হয়ে জিতেছেন উয়েফা কাপের শিরোপা। এছাড়া ব্রাজিলের হয়ে ১৯৯৪ ও ২০০২ সালে বিশ্বকাপ জিতেছেন তিনি। নিজের ব্যক্তিগত সেরা পারফরম্যান্সের জন্য ১৯৯৭ ও ২০০২ সালে ব্যালন ডি’অর জিতেছেন সেলেসাও এ কিংবদন্তি ফুটবলার।