বানিয়ে বানিয়ে কথা বলেন ট্রাম্প: জন কেরি

আগের সংবাদ

সিরাজদিখানে বিদেশী ওষুধসহ আটক তিন

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে কামাল হোসেন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩, ২০১৮ , ৯:৪০ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৩, ২০১৮, ৯:৪০ অপরাহ্ণ

‘যুক্তফ্রন্ট’ নামে নতুন গঠিত রাজনৈতিক জোট ও এর সঙ্গে যুক্ত কয়েকজনকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাবে নিজের অবস্থান তুলে ধরেছেন জোটের অন্যতম নেতা ড. কামাল হোসেন।

রবিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর করা বিভিন্ন মন্তব্যের প্রেক্ষিতে ড. কামালের হোসেনের প্রতিক্রিয়া তুলে ধরে খবর প্রকাশ করেছে বিবিসি বাংলা।

খবরে বলা হয়েছে, সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন সম্পর্কে প্রধানমন্ত্রী মন্তব্য করেন; তিনি যখন গরম বক্তৃতা দেবেন, তখন ধরে নেবেন তার প্লেন রেডি।

তার এবং তাদের জোট সম্পর্কে প্রধানমন্ত্রীর এ ধরনের মন্তব্যকে তিনি কীভাবে দেখছেন জানতে চাইলে ড. কামাল হোসেন বলেন, এসব নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না।

তবে তিনি বলেছেন, শেখ হাসিনা যে নতুন জোটকে স্বাগত জানিয়েছেন সেটা ইতিবাচক।

জোটের গ্রহণযোগ্যতা নিয়ে প্রধানমন্ত্রী যে প্রশ্ন তুলেছেন সে বিষয়ে তিনি বলেন, আমরা তো ওনার সমর্থনে কিছু করিনি, স্বাধীনভাবে করেছি, তাই এ বিষয়ে তো তিনি প্রশ্ন তুলতেই পারেন।

ড. কামাল হোসেন বলেন, মানুষ এটা ভালোভাবেই জানে যে ২০০৮ সালে আমরা কী করেছিলাম। আমাদের জোটে যারা আছেন, ২০০৮ সালে নির্বাচন হওয়ার ব্যাপারে তাদের কী অবদান সেটা সবাই জানেন।

যুক্তফ্রন্টের এই নেতা বলেন, নতুন জোট চাইছে বাংলাদেশে সত্যিকার অর্থে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠা করতে। যদি জনমত নেয়া যায় তাহলে দেখবেন যে, ১০০ ভাগ সমর্থন এর পক্ষে আছে।

তিনি বলেন, বাংলাদেশে গত চার-পাঁচ বছরে গণতন্ত্রের কথা বলা হয়েছে কিন্তু সে রকম কিছুই করা হয়নি। মনোনীত লোকজনদের নিয়ে সংসদ বানানো হয়েছে কিন্তু সংসদীয় গণতন্ত্রের নাম গন্ধ কেউ পায়নি।

কামাল হোসেন বলেছেন, ২০০৮ সালে আমরা যা করেছি সেটা তো গোপনে করিনি। আমি মামলা করে সব ভুয়া ভোটার বাতিল করলাম, নির্বাচন কমিশন পুনর্গঠন করলাম- এসব উত্তরপাড়ার কোনো ব্যাপার নয়। তাদের সঙ্গে আমাদের কোনোদিন সম্পর্ক ছিল না।

বিএনপির সঙ্গে যুক্তফ্রন্টের কোনো রাজনৈতিক ঐক্য হওয়ার সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে কামাল হোসেন বলেন, এ বিষয়ে বিএনপির সঙ্গে তাদের কোনো কথা হয়নি। তবে এ বিষয়ে নীতিগত ইস্যুতে আলোচনার প্রয়োজন রয়েছে। যদি হয় তখন দেখা যাবে।