স্যামসাং গ্যালাক্সি নোট ৯ ফোনের বিরুদ্ধে অভিযোগ!

আগের সংবাদ

রোনালদো-রিয়াল কে কাকে মিস করছে?

পরের সংবাদ

 অবসর নিলেন চয়ন

হকিতে ষষ্ঠ বাংলাদেশ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ৪:০৬ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ৪:০৬ অপরাহ্ণ

 

জাকার্তা-পালেম্বাং এশিয়ান গেমসের হকির পঞ্চম ও ষষ্ঠস্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। এদিন শক্তিশালী দক্ষিণ কোরিয়ার কাছে ৭-০ গোলের বড় ব্যবধানে হেরেছে জিমি-চয়নরা। ফলে ষষ্ঠ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের। হকির মধ্য দিয়েই শেষ হয়েছে এবারের এশিয়ান গেমসে বাংলাদেশের পথচলা। হতাশার বিষয় এবারের এশিয়ান গেমসে কোনো পদক জিততে পারেনি বাংলাদেশ। ১৯৮৬ সাল থেকে অনুষ্ঠিত হওয়া টানা সাতটি আসরেই কোনো না কোনো পদক জিতেছে এদেশের অ্যাথলেটরা। তবে এবার ফিরতে হচ্ছে শূন্যহাতে।

১৯৭৮ সালে প্রথমবার এশিয়াডে অংশ নিয়েই হকিতে ষষ্ঠ হয়েছিল বাংলাদেশ দল। ৪০ বছর পর আবারো ষষ্ঠ হয়েছে জিমি-চয়নরা। অবশ্য ষষ্ঠ হওয়ার কারণে আগামী এশিয়াডে বাছাইপর্বে খেলার প্রয়োজন হবে না বাংলাদেশের। সরাসরি খেলতে পারবে দক্ষিণ এশিয়ার বৃহত্তম এই ক্রীড়া আসরে। গতকালের ম্যাচে প্রথম দুই কোয়ার্টারে ২টি করে মোট ৪টি গোল পায় দক্ষিণ কোরিয়া। ৪-০ গোলে পিছিয়ে পড়ে বিরতিতে যায় বাংলাদেশ। তখনই বোঝা গিয়েছিল বাংলাদেশ বড় ব্যবধানে হারতে যাচ্ছে ম্যাচটি। দক্ষিণ কোরিয়া তৃতীয় কোয়ার্টারে ২টি এবং শেষ কোয়ার্টারে আরো ১টি গোল করলে শেষ পর্যন্ত ৭-০ গোলের বড় ব্যবধানের পরাজয় মেনেই মাঠ ছাড়েত হয় জিমি-চয়নদের। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক হকিকে বিদায় জানিয়েছেন মামুনুর রহমান চয়ন।

উল্লেখ্য, আসরের গ্রুপ পর্বে বাংলাদেশ ৫ ম্যাচের ৩টিতে জয় পেয়েছে এবং হেরেছে ২টি ম্যাচে। নিজেদের প্রথম ম্যাচে ওমানকে ২-১ গোলে হারিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে তারা কাজাখস্তানকে হারায় ৬-১ গোলে। তবে নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী মালয়েশিয়ার কাছে ৭-০ গোলে হারে জিমিরা। এরপর চতুর্থ ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলের জয় পায় বাংলাদেশ। তবে গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে হারে ৫-০ গোলের ব্যবধানে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা