এশিয়া কাপে তামিমের সঙ্গী কে?

আগের সংবাদ

হকিতে ষষ্ঠ বাংলাদেশ

পরের সংবাদ

স্যামসাং গ্যালাক্সি নোট ৯ ফোনের বিরুদ্ধে অভিযোগ!

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ৩:৫২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ৩:৫২ অপরাহ্ণ

গত অগাস্ট মাসে বাজারে এসেছিলো স্যামসাংয়ের লেটেস্ট ফ্ল্যাগশিপ ডিভাইস স্যামসাং গ্যালাক্সি নোট ৯। প্রিমিয়াম দামে ইতিমধ্যেই এই ফোন বিক্রি শুরু করছে হয়েছে। ইতিমধ্যেই কিছু গ্রাহকের কাছে পৌঁছে গিয়েছে গ্যালাক্সি নোট ৯। আর এই গ্রাহকরা গ্যালাক্সি নোট ৯ এর বিরুদ্ধে এই মারাত্মক অভিযোগ তুললেন। কিছু গ্যালাক্সি নোট ৯ গ্রাহক জানিয়েছেন তাদের নতুন ফোনের ডিসপ্লের পাশ থেকে আলো বের হতে দেখা যাচ্ছে।

ডিসপ্লে ও ফোনের চ্যাসিসের মাঝে ক্ষুদ্র ফাঁক দিয়ে এই আলো বেরিয়ে আসছে। কোন কোন গ্রাহক জানিয়েছেন এই জায়গা থেকে বেশি আলো বেরিয়ে আসছে যে কম আলোতে ফোন ব্যবহারে অসুবিধা হচ্ছে। তবে সব গ্যালাক্সি নোট ৯ গ্রাহক এই সমস্যার সম্মুখীন হয়নি। বিক্রি হওয়া গ্যালাক্সি নোট ৯ ফোনের একটি নির্দিষ্ট সংখ্যক গ্রাহক এই ডিসপ্লে ব্লিডিং সমস্যার সম্মুখীন হয়েছেন।

উল্লেখ্য যে গ্যালাক্সি নোট ৯ ফোনে একটি  কিউএইচডি+সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৫ঃ৯। ৬.৪ ইঞ্চি এই ডিসপ্লের পিক্সেল ঘনত্ব ৫১৬ পিপিআই। এটি আজ পর্যন্ত গ্যালাক্সি নোট সিরিজের ফোনে ব্যবহার হওয়া সবথেকে বড় ডিসপ্লে। কিন্তু এই ডিসপ্লের পাশ থেকেই আলো বেরিয়ে আসার জন্য সমস্যার সম্মুখীন হতে হচ্ছে গ্রাহকদের। ইতিমধ্যেই গ্যালাক্সি নোট ৯ গ্রাহকরা ইন্টারনেটের এই সমস্যার কথা ছবি সহ জানিয়েছেন।

গ্যালাক্সি নোট ৯ ফোনে একটি কার্ভড ডিসপ্লে ব্যবহার হয়েছে। অনেকেই মনে করছে ডিসপ্লের কোনা থেকে আলো প্রতিফলিত হয়ে ফিরে আসার ফলেই ডিসপ্লের পাশ থেকে এই আলো দেখা যাচ্ছে।

গ্যালাক্সি নোট  সিরিজের ফোনে কার্ভড ডিসপ্লে ব্যবহারের জন্য গ্লাস প্যানেলের পাশে রঙ করা হয়। প্রত্যেক ফোনে আলাদা পরিমানে রঙ লাগানো। হয়। এই কারনেই কিছু ফোনে  ডিসপ্লের পাশ থেকে আলো দেখার সমস্যা দেখা গিয়েছে বলে মনে করছেন টেক গুরুরা। তবে এই বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি স্যামসাং।