পাকিস্তানের প্রথম নারী প্রধান বিচারপতি

আগের সংবাদ

সিরিয়ার বিমান ঘাঁটিতে বিস্ফোরণ

পরের সংবাদ

বাউফলে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ২:৪০ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ২:৪০ অপরাহ্ণ

রোববার বাউফলে ভগবান শ্রী কৃষ্ণের আর্বিভাব তিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাউফলের ঐতিহ্যবাহী কালাইয়া মদন মোহন জিউর আখড়া বাড়ি মন্দির থেকে বেলা ১০ টায় বর্নাঢ্য এক শোভযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বাণিজ্যিক বন্দর কালাইয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় মন্দিরে এসে শেষ হয়। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউফল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান এবং ইউপি চেয়ারম্যান এসএম ফয়সাল আহমেদ মনির হোসেন মোল্লা। শোভাযাত্রায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।
শোভাযাত্রা শেষে মন্দির প্রাঙ্গণে মন্দির পরিচালনা কমিটির সভাপতি অতুল চন্দ্র পালের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভা, নৃত্য, শিশুদের গীতা পাঠ ও মহিলাদের জন্য ধর্মীয় কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শ্রী কৃষ্ণের আর্বিভাব তিথির ওপর আলোকপাত করেন বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে, মন্দিরের পূরোহিত কার্তিক চক্রবর্তী, কর্পূরকাঠী ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষার কান্তি ঘোষ, গোপাল গাঙ্গুলী, প্রভাষক রনজিৎ রায় প্রমূখ। এরপর ঐশি সাহা একক নৃত্য পরিবেশন করেন। পরে প্রতিযোগিদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। শ্রী কৃষের জন্মাষ্টমী উপলক্ষে মন্দির কমিটির তিন দিনের কর্মসূচীর মধ্যে আগামিকাল সোমবার শ্রী কৃষ্ণের স্নান এবং মঙ্গলবার দুপুরে মহোৎসব অনুষ্ঠিত হবে।
অপরদিকে রোববার বিকেলে বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের উদ্যোগে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম. ফিরোজ এমপি। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, বাউফল কালী বাড়ি কমিটির সভাপতি জীবন কৃষ্ণ সাহা, সাধারন সম্পাদক অধির রঞ্জন দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সনজিৎ সাহা, সাধারন সম্পাদক অতুল চন্দ্র পালসহ সনাতন ধর্মালম্বীরা উপস্থিত ছিলেন।