ডাকসাইটেদের ডাকনাম

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

দুই বোনের লড়াইয়ে জয় পেলেন সেরেনা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ৪:২১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ৪:২১ অপরাহ্ণ

ইউএস ওপেনের এবারের আসরে নারীদের এককের তৃতীয় রাউন্ডেই মুখোমুখি হন জনপ্রিয় দুই আমেরিকান টেনিস কন্যা সেরেনা উইলিয়ামস ও ভেনাস উইলিয়ামস। দুই বোনের এই লড়াইকে ঘিরে টেনিসপ্রেমীদের মধ্যে সৃষ্টি হয় ব্যাপক আগ্রহ। অতীত রেকর্ডের বিবেচনায় এ লড়াইয়ে নিঃসন্দেহে ফেভারিট ছিলেন ছোট বোন সেরেনা। তবে সাম্প্রতিক পারফরমেন্স অবশ্য তার বিপক্ষে কথা বলছিল। তাই ভেনাস-সেরেনা বোনদ্বয়ের মধ্যে জমজমাট এক টেনিস লড়াই দেখার জন্য অপেক্ষায় ছিলেন সমর্থকরা। শেষ পর্যন্ত শুক্রবার রাতে অনুষ্ঠিত দুই বোনের এ লড়াইয়ে বড় বোন ভেনাস উইলিয়ামসকে ৬-১, ৬-২ গেমে সহজেই হারিয়ে ইউএস ওপেনের শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন ছোট বোন সেরেনা উইলিয়ামস।

এ ছাড়া এদিন আমেরিকান টেনিস তারকা সোফিয়া কেনিনকে ৬-৪, ৭-৬ (৭-২) গেমে হারিয়ে শেষ ষোলোতে উঠেছেন চেক প্রজাতন্ত্রের টেনিস তারকা ক্যারোলিনা প্লিসকোভা। অন্যদিকে শুক্রবার রাতে পুরুষদের এককে রাশিয়ান টেনিস তারকা ক্যারেন কাচানোভের বিপক্ষে ৫-৭, ৭-৫, ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-৩) গেমের জয় নিয়ে শেষ ষোলোর টিকেট পেয়েছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। এ ছাড়া এদিন পুরুষ এককের অন্য ম্যাচে স্প্যানিশ টেনিস তারকা ফার্নান্দো ভার্দাস্কোকে ৭-৫, ৭-৬ (৮-৬), ৬-৩ গেমে হারিয়ে শেষ ষোলোতে উঠেছেন আর্জেন্টাইন টেনিস তারকা হুয়ান ডেল পোত্রো।

অনেকগুলো ম্যাচ থাকলেও শুক্রবার রাতে সবার নজর ছিল দুই বোন সেরেনা উইলিয়ামস ও ভেনাস উইলিয়ামসের ম্যাচের দিকে। বড় বোন ভেনাস উইলিয়ামস এখন পর্যন্ত ১০টি গ্র্যান্ডস্লাম জিতেছেন। অন্যদিকে গ্র্যান্ডস্লাম জয়ের ক্ষেত্রে ইতোমধ্যেই নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন ছোট বোন সেরেনা উইলিয়ামস। এখন পর্যন্ত ২৩টি গ্র্যান্ডস্লাম জিতেছেন তিনি।

২০ বছর আগে অস্ট্রেলিয়া ওপেনে দুই বোন প্রথমবার মুখোমুখি হয়েছিলেন। ওই ম্যাচে হার মেনে টেনিস কোর্ট ছাড়তে হয়েছিল সেরেনাকে। শুক্রবারের ম্যাচের আগে দুই বোন পরস্পরের মুখোমুখি হয়েছিলেন মোট ২৯ বার। যেখানে সেরেনার ১৭টি জয়ের বিপরীতে ১২টি জয় ছিল ভেনাস উইলিয়ামসের। তাই অতীত রেকর্ডে এ ম্যাচটিতে নিশ্চিতভাবে ফেভারিট ছিলেন ২৩ বারের গ্র্যান্ডস্লাম জয়ী তারকা।

কিন্তু সাম্প্রতিক ফর্ম অবশ্য তার পক্ষে ছিল না। কেননা সাম্প্রতিক সময়ে অংশ নেয়া প্রায় সব টুর্নামেন্টেই হতাশা নিয়ে বিদায় নিতে হয়েছে সেরেনাকে। এ ছাড়া এ বছরের শুরুর দিকে ইন্ডিয়ান ওয়েলস ওপেনে মুখোমুখি হয়েছিলেন দুই বোন। সেখানে জয় পেয়েছিলেন ভেনাস। শুক্রবার রাতে অবশ্য সেরেনার বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি বর্তমানে র‌্যাঙ্কিংয়ের ১৬ নম্বরে থাকা ভেনাস উইলিয়ামস। এদিন প্রথম সেটটি সেরেনা জিতে নেন ৬-১ গেমে। পরের সেটেও ঘুরে দাঁড়াতে পারেননি বড় বোন ভেনাস উইলিয়ামস। এই সেটে ভেনাস ৬-২ গেমে হারলে ইউএস ওপেনের এবারের আসরের শেষ ষোলোতে অংশগ্রহণ নিশ্চিত হয় বর্তমানে র‌্যাঙ্কিংয়ের ২৬ নম্বরে থাকা সেরেনা উইলিয়ামসের। শেষ আটে ওঠার লড়াইয়ে এন্তোনিয়ান টেনিস কন্যা কাইয়া কানেপির বিপক্ষে খেলবেন তিনি।