এশিয়া কাপে আফগানিস্তানের দল ঘোষণা

আগের সংবাদ

সংবিধানে ফের তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি চায় বিএনপি

পরের সংবাদ

খালেদা জিয়াকে কোর্টের মাধ্যমেই মুক্তি পেতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ৬:০০ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ৬:০০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়াকে কোর্টের মাধ্যমেই মুক্তি পেতে হবে। অথবা রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। তাকে রাজনৈতিকভাবে গ্রেফতার করা হয়নি। এতিমদের টাকা লুটপাটের মামলাটি কিন্তু আমাদের সরকারের দেওয়া না। মামলাটি তারই প্রিয় ব্যক্তিরা দিয়েছেন। উনার পছন্দের লোকদের আমলেই মামলাটি হয়েছে। মামলাটি দশ বছর ধরে চলেছে। এখন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আমাদের সরকারের কি করার আছে?

রবিবার বিকেল ৪টায় গণভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নেপাল বিমসটেক শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনা বলেন, বিমসটেকে অনানুষ্ঠানিকভাবে আলোচনায় উঠেছে রোহিঙ্গা ইস্যুটি। এছাড়া সম্মেলনের ফাঁকে আঞ্চলিক নেতাদের সঙ্গে বৈঠকেও এ নিয়ে কথা হয়েছে।

রোহিঙ্গাদের বিরুদ্ধে ভুয়া ছবি দিয়ে মিয়ানমার সশস্ত্র বাহিনীর প্রোপাগান্ডামূলক একটি বই প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, তারা এভাবে ভুয়া ছবি দিয়ে অপপ্রচার চালিয়ে জঘন্য কাজ করেছে। কিন্তু এটা তারা কার কাছ থেকে শিখলো? আমাদের দেশেও তো হয়েছে। তবে এসব মানুষের কাছে ধরা পড়ে যায়। মিয়ানমার সরকারও ধরা পড়ে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, নেপালে বিমসটেক সম্মেলনে আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে। আমরা নেতাদের সঙ্গে আলোচনায় বলেছি, বাংলাদেশ বিমসটেকের মতো সহযোগিতামূলক প্লাটফর্মের সঙ্গে কাজ করে যাবে।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত ৪র্থ ‘বে অব বেঙ্গল ইনেসিয়েটিভ ফর মাল্টি সেক্টরাল টেকনিক্যাল এন্ড ইকোনমিক কো-অপারেশন’ (বিমসটেক) সম্মেলনে যোগ দিতে গত বৃহস্পতিবার নেপাল যান প্রধানমন্ত্রী।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি। এ সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী।

বিমসটেক সম্মেলন শেষে শুক্রবার ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।