চিংড়ি বড়া

আগের সংবাদ

খালেদা জিয়াকে কোর্টের মাধ্যমেই মুক্তি পেতে হবে: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

এশিয়া কাপে আফগানিস্তানের দল ঘোষণা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ৫:৫৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ৫:৫৩ অপরাহ্ণ

আসন্ন এশিয়া কাপের জন্য আজ দল ঘোষণা করেছে আফগানিস্তান। ১৬ সদস্যের দলে চারজন স্পিনার রাখা হয়েছে। তার মধ্যে তিনজনই বিশেষজ্ঞ স্পিনার। তাদের মধ্যে একজন লেগ স্পিনার, একজন রহস্য স্পিনার এবং অপরজন বা হাতি স্পিনার।

তিনজন বিশেষজ্ঞ স্পিনারের মধ্যে আছেন শরাফুদ্দিন আশরাফ, রশিদ খান ও মুজিব উর রহমান। তাদের সঙ্গে মোহাম্মদ নবী তো আছেনই। প্রয়োজন হলেও নবীকে দিয়েও বল করাবে আফগানিস্তান। রশিদ, নবী ও মুজিব আইপিএলে খেলেছেন। নিয়মিত বিভিন্ন টি-টোয়েন্টি লিগ ও কাউন্টিতে খেলছেন। দলে নতুন মুখ মুনির আহমেদ। হার্ড হিটার ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের পাশাপাশি তাকে স্ট্যান্ডবাই উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে।

আফগানিস্তান দলকে যথারীতি নেতৃত্ব দিবেন আসগর আফগান। তার সঙ্গে শাহজাদ, জাভেদ আহমাদি, ইহসানউল্লাহ জানাত, রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি টপ অর্ডারে খেলবেন। নবীর পাশাপাশি আছেন আরেক অলরাউন্ডার গুলবাদিন নায়েব। পেস আক্রমণের দায়িত্বে থাকবেন আফতাব আলম, সৈয়দ শিরজাদ, সামিউল্লাহ শেনওয়ারি ও ওয়াফাদার।

এশিয়া কাপের এবারের আসরে আফগানিস্তান রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ১৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে তারা। আর ২০ সেপ্টেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা বাংলাদেশের মুখোমুখি হবে।

এশিয়া কাপে আফগানিস্তানের স্কোয়াড :
মোহাম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, আসগর আফগান (অধিনায়ক), রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নায়েব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ইহসানউল্লাহ জানাত, সৈয়দ শিরজাদ, ওয়াফাদার ও মুনির আহমেদ কাকার।