স্বমেহনের দৃশ্যে অভিনয় নিয়ে যা বললেন স্বরা

আগের সংবাদ

‘একাত্তরের জননী’ রমা চৌধুরী আর নেই

পরের সংবাদ

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল ইংল্যান্ড

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২, ২০১৮ , ১০:৩৬ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ১০:৩৬ অপরাহ্ণ

সাউদাম্পটন টেস্টে ৬০ রানে হেরে গেছে ভারত। এক ম্যাচ হাতে রেখে টেস্ট সিরিজ জিতে নিল (৩-১) স্বাগতিক ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ২৪৬। জবাবে ভারত করেছিল ২৬৩। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ২৭১ রান তুললে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৪৫। কিন্তু ভারত অলআউট ১৮৪ রানে।

মাঝখানে কোহলি ও রাহানে ভালো করলেও অন্যরা ছিলেন ব্যর্থ। দ্বিতীয় ইনিংসে মাত্র ২২ রানের মধ্যে তিন উইকেট পড়ে গিয়ে শুরুতেই বেশ চাপে পড়ে যায় ভারত। ওপেনার লোকেশ রাহুল ফেরেন কোনও রান না করে। তাঁর উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। এরপর জেমস অ্যান্ডারসন ফেরান প্রথম ইনিংসের শতরানকারী চেতেশ্বর পূজারা (৫) ও শিখর ধওয়নকে(১৭)।

এরপর অধিনায়ক কোহলি ও রাহানে প্রতিরোধ গড়ে তুলেন। এ দুজনের কল্যাণে এক সময় জয়ের স্বপ্নও দেখেছিল ভারত। কঠিন পরিস্থিতি সামলে ১০১ রানের জুটি গড়েন তারা।কিন্তু এরপরই ৫৮ রান করে ফিরেন কোহলি। আর ৫১ রান করে রাহানে ফিরলে জয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় ইংল্যান্ডের জন্য। শেষ দিকে অশ্বিন ব্যাট হাতে লড়েছিলেন বটে, তবে শেষমেশ ১৮৪ রানে গুটিয়ে যায় ভারত। ৬০ রানে টেস্ট জিতে নেয় স্বাগতিকরা। ইংল্যান্ডের পক্ষে মঈন আলী ৭১ রানে ৪ উইকেট নেন।

রবিবার চতুর্থ দিনের সকালে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৭১ রানে। ভারতের সফলতম বোলার ছিলেন মোহাম্মদ শামি। তিনি ৫৭ রানে নেন চার উইকেট।

সিরিজের প্রথম টেস্টে এজবাস্টনে চতুর্থ ইনিংসে ১৯৪ রান তাড়া করতে গিয়ে ব্যর্থ হয়েছিল ভারত। বিরাট কোহালির দল হেরেছিল ৩১ রানে। ইংল্যান্ডের মাঠে টেস্টে ভারত কখনও ২০০ রান তাড়া করে জেতেনি।