দাউদকান্দিতে প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসপাতাল সিলগালা

আগের সংবাদ

নিউইয়র্ক সিটি মেয়র অফিসের অভিবাসী বিষয়ক কমিশনার এর সাথে বাংলাদেশের কনসাল জেনারেল এর সাক্ষাত

পরের সংবাদ

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আলোচনা সভা

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩০, ২০১৮ , ৬:০৫ পূর্বাহ্ণ | আপডেট: আগস্ট ৩০, ২০১৮, ৬:০৫ পূর্বাহ্ণ

শামীম আহমেদ

শামীম আহমেদ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিউইয়র্ক থেকে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সিটির ব্রঙ্কসের বাংলাবাজার খ্যাত স্টার্লিং এভিনিউতে এ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মামুনস টিউটোরিয়াল হল রুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আবদুল মুহিত। যুবলীগ নেতা হুমায়ুন চৌধুরী ও মোঃ নূর উদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্ট শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
বক্তব্য রাখেন, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারন সম্পাদক ও আগামী নির্বাচনে সভাপতি পদপ্রার্থী জয়নাল আবেদীন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সদস্য শাহানারা রহমান, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মাঈন উদ্দীন, যুক্তরাষ্ট্র জাসদের সাধারন সম্পাদক নূরে আলম জিকু, অধ্যাপক মজিবুর রহমান, কম্যুউনিটি নেতা আব্দুস শহীদ, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক মির্জা তরিকুল হায়দার চৌধুরী, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সাংগঠনিক সম্পাদক কাজী মনিরুজ্জামান মিলন, যুবলীগ নেতা নান্টু মিয়া, আবু মুসসুর, শাহ সেলিম, শ্যামল কান্তি প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ঋন আমরা কোনদিন শোধ করতে পারবো না। তিনি আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। তার অসামান্য আত্মত্যাগে আমরা আমাদের জাতি স্বত্ত্বার একটা স্বাতন্ত্র পরিচয় খুজে পেয়েছি। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। তবে তাকে হত্যা করা হলেও তিনি আছেন, তিনি থাকবেন। ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালি করার আহ্বান জানিয়ে ড. সিদ্দিুকর বলেন, আগামী নির্বাচনে আবার আওয়ামীলীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। এজন্য দলের নেতা কর্মীসহ প্রবাসের সকলের প্রতি তিনি নির্বাচনে আওয়ামীলীগের পক্ষে কাজ করার আহ্বান জানান।