পর্যটকদের আকৃষ্ট করছে চলনবিল

আগের সংবাদ

হজ পালন শেষে দেশে ফিরলেন সাকিব

পরের সংবাদ

ওজনিয়াকির গোপন তথ্য ফাঁস

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩০, ২০১৮ , ৩:১৯ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৩০, ২০১৮, ৩:১৯ অপরাহ্ণ

টেনিস বিশ্বে নিজের আধিপত্য বিস্তার করতে পেরেছেন এমন একজন টেনিস তারকা হলেন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি। এ বছর জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ান ওপেনে গ্র্যান্ডস্লাম শিরোপা জেতার পাশাপাশি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠার যোগ্যতাও অর্জন করেছেন। তবে সম্প্রতি দুই নম্বরে রয়েছেন তিনি।

স্ক্যান্ডিনেভিয়ার কোনো টেনিসারের পক্ষে এর আগে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে অবস্থান করা সম্ভব হয়নি। ওজনিয়াকির অভাবনীয় এই সাফল্যের গোপন রহস্য নিয়ে অনেকে বিভিন্ন গবেষণা করেছেন। কিন্তু কোনো তথ্য পাওয়া যায়নি। বরং এর মধ্যেই ডেনিশ তারকার সাফল্যের গোপন রহস্য ফাঁস হয়ে গিয়েছে। তবে ভিন্ন কোনো ব্যক্তি নয়, ডেনিস কন্যা নিজেই সাফল্যের রহস্য ফাঁস করলেন। গতকাল এক সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে নিজের উত্থান-পতনের গল্প শেয়ার করেন এই টেনিস সুন্দরী। শারীরিক সুস্থতায় সাফল্যের চাবিকাঠি বলে দাবি করেন ২৮ বছর বয়সী এই তারকা।

সুস্থ থাকার পাশাপাশি নিজেকে ফিট রাখাও জরুরি। তিনি সব সময় নিজের শরীরের যত্ন নেন। ক্যারোলিন ওজনিয়াকির দৈহিক গঠন বিশ্বের অন্যান্য টেনিস তারকাদের চেয়ে বেশি ভালো সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আর সব সময় ফিট থাকতে পারায় টেনিস টুর্নামেন্টে সহজেই জয় পান তিনি। দেহের গঠন ঠিক রাখতে অবসর সময়ে ব্যায়াম করেন ওজনিয়াকি। সবচেয়ে বেশি সময় কাটান সমুদ্রসৈকতে। এ সম্পর্কে ওজনিয়াকি বলেন, আমি প্রায় সময় সমুদ্র তীরে ব্যায়াম করি। সেখানে দৌড়ালে আমার শরীর সুস্থ থাকে। তবে পায়ের জন্য আলাদা ব্যবস্থা গ্রহণ করি। সেখানে সাইকেল চালিয়ে পায়ের ব্যায়াম করি। এ সময় ডেভিড লি আমার সঙ্গী থাকে।

আমেরিকান বাস্কেটবল তারকা ডেভিড লির সঙ্গে ২০১৭ সালের ২ নভেম্বর আংটি বদল করেন ওজনিয়াকি। এর আগে আইরিশ গলফার রোরি ম্যাকলোরির সঙ্গেও তার আংটি বদল হয়েছিল। তবে কিছুদিন পরই আলাদা হয়ে যান তারা। এদিকে ডেনমার্ক টেনিস সুন্দরী বতর্মানে ইউএস ওপেন নিয়ে ব্যস্ত। ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম জিততে মরিয়া তিনি। প্রথম রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ান তারকা সামান্তা স্টোসুরকে ৬-৩ এবং ৬-২ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। ইউএস ওপেনে এর আগে দুবার ফাইনাল খেলার অভিজ্ঞতা রয়েছে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা এই তারকার। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারেননি।