আওয়ামী লীগ-বিএনপির ধীরে চল নীতি

আগের সংবাদ

জর্ডানে গিয়ে অন্তঃসত্ত্বা নারী শ্রমিকের আর্তনাদ

পরের সংবাদ

মা-বাবাকে লাঞ্ছনার প্রতিবাদে স্কুলছাত্রের আত্মহত্যা

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৯, ২০১৮ , ১১:২৭ পূর্বাহ্ণ | আপডেট: আগস্ট ২৯, ২০১৮, ১১:২৭ পূর্বাহ্ণ

আমি এখন ফাঁস নিয়ে আত্মহত্যা করব। আমার মৃত্যুর মধ্যদিয়ে সন্ত্রাসীদের কর্মকাণ্ডের প্রতিবাদ জানাব।

নরসিংদীতে নিজের ফেসবুকে এমন পোস্ট দিয়ে নাজমুল আহাম্মেদ নিহাত (১৪) নামে নবম শ্রেণির এক ছাত্র আত্মহত্যা করেছে। মঙ্গলবার বিকেলে পৌর শহরের দত্তপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহাত দত্তপাড়া এলাকার কবির আহাম্মেদের ছেলে এবং নরসিংদী পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিল। নিহতের স্বজনেরা জানায়, মা-বাবা ও দাদা-দাদিকে লাঞ্ছিত করার গ্লানি সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে নিহাত। পরে হত্যার প্ররোচণার অভিযোগ এনে নিহতের বাবা ৫ জনকে আসামি করে সদর থানায় মামলা করেছেন।

জানা গেছে, ঈদুল আযহার দু’দিন পর নিহাত বন্ধুদের নিয়ে পাশের বাড়িতে বারবি কিউ পার্টি করতে যায়। সেখান থেকে স্থানীয় বখাটে তুষার, জুম্মান রাব্বি, রুপক তাদের চলে যেতে বলেন। রাজি না হলে এক পর্যায়ে বাড়ির মালিক সবাইকে ছাদ থেকে নামিয়ে দেয়।

এতে ক্ষুব্ধ হয়ে নিহাতকে মারধর করে বখাটেরা। খবর পেয়ে তার মা-বাবা ও দাদা-দাদি সেখানে গেলে তাদেরও মারপিট করা হয়। নিহতের বাবা বলেন, তুষার, জুম্মান রাব্বি, রুপকরা মিলে আমার ছেলেকে মারধর করে। তাকে বাঁচাতে এগিয়ে গেলে আমাদেরও মারধর করা হয়। ছেলে আমাদের অপমান সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। তিনি নিহাতের মৃত্যুর জন্য দায়ীদের বিচার দাবি করেন।

নরসিংদী শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মিজানুর রহমান জানান, নিহাতের বাবা মামলা করেছেন। আসামিদের ধরতে অভিযান অব্যাহ রয়েছে।