চট্টগ্রামের ইউনিক হেলথ কেয়ারে সিলগালা

আগের সংবাদ

ভয় দেখিয়ে হিন্দু মেয়ের বিয়ে ভাঙল জসিমউদ্দিন

পরের সংবাদ

গুগল টুইটার ফেসবুককে সতর্ক করলেন ট্রাম্প

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৯, ২০১৮ , ১:০৫ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২৯, ২০১৮, ১:০৯ অপরাহ্ণ

পক্ষপাতিত্বের অভিযোগে গুগল, টুইটার এবং ফেসবুককে সতর্ক করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘ট্রাম্প নিউজ’-এর জন্য গুগলের সার্চ রেজাল্টে কেবল ভুয়া গণমাধ্যমের প্রতিবেদন ভেসে ওঠে। গুগল তাদের সার্চে এভাবেই ফলাফল সাজিয়েছে। এ ব্যাপারে তাদের আরো বেশি সতর্ক হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

 

ট্রাম্পের এক উপদেষ্টা বলেন, এসব ইস্যু নিয়ন্ত্রণ করা হবে কিনা তা খতিয়ে দেখছে প্রশাসন। তবে ট্রাম্পের মন্তব্যের বিরোধীতা করেছে গুগল। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের সার্চ ইঞ্জিন কোনোরকম রাজনৈতিক উদ্দেশ্যে কোনও কাজ করছে না। আর কোনোরকম রাজনৈতিক মতাদর্শেও তারা পক্ষপাতিত্ব করে না।

হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, অনেক মানুষের কাছ থেকেই সুবিধা আদায় করে নিচ্ছে গুগল। এটি একটি গুরুতর বিষয়।

একই সঙ্গে ফেসবুক এবং টুইটারের কথা উল্লেখ করে তিনি বলেন, তাদের আরও সতর্ক হতে হবে। কারণ আপনি মানুষের সঙ্গে এমনটা করতে পারেন না… আমাদের কাছে হাজার হাজার অভিযোগ আসছে। তবে এ বিষয়ে তিনি কি ধরনের পদক্ষেপ নেবেন সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি প্রেসিডেন্ট ট্রাম্প।