নিলামে উঠেছে অ্যাপল ১

আগের সংবাদ

সালমানের মায়ের সঙ্গে ক্যাটরিনা

পরের সংবাদ

এবার লাইসেন্স হারাল বাংলাফোন

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৮, ২০১৮ , ২:৩৩ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২৮, ২০১৮, ২:৩৩ অপরাহ্ণ

টানা ১৪ বছর ইন্টারনেটের ব্যবসা করার পর লাইসেন্স হারাল দেশের অন্যতম ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বাংলাফোন।সর্বশেষ কমিশন বৈঠকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন অপারেটরটির আইএসপি লাইসেন্স বাতিল করার সিদ্ধান্ত নেয়।লাইসেন্স বাতিলের পর বাংলাফোন যাতে এ সংক্রান্ত ব্যবসা আর করতে না পারে সে জন্য কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনাও দিয়েছে কমিশন।

এর আগে তিন বছর ধরে লাইসেন্স নবায়ন করেনি বাংলাফোন। এ কারণে ইতিমধ্যে বেশ কিছু ব্যবসাও হারিয়েছে তারা।এরও আগে অন্তত পাঁচ বছর শুধু ‘পারমিট’ নিয়ে নেটওয়ার্ক সেবার ব্যবসা করা বাংলাফোন ২০১৫ সাল থেকে ওই ব্যবসাও হারিয়েছে। বিটিআরসি তখন আর কাউকে তাদের কাছ থেকে সেবা না নেওয়ার অনুরোধ করেছিল।

যদিও নিয়ন্ত্রক সংস্থার আপত্তি থাকলেও বাংলাফোনের কাছ থেকে এখনও রবিসহ কয়েকটি টেলিযোগাযোগ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সেবা নিচ্ছে।এ দিকে দুই ধরনের সেবা দেওয়ার লাইসেন্স হারানোর ফলে এখন তার হাতে থাকলো শুধু ইন্টারনেট গেটওয়ে লাইসেন্স এবং একটি বেসরকারি ল্যান্ডফোনের লাইসেন্স।ল্যান্ডফোনের ব্যবসা দেশে একেবারেই সীমিত হয়ে পড়ায় বাংলাফোনের এখানেও তেমন ব্যবসা করার সুযোগ নেই। আবার তাদের ইন্টারনেট গেটওয়ে লাইসেন্স নিয়েও নানা রকমের জটিলতা আছে বলে জানিয়েছেন বিটিআরসির সংশ্লিষ্ট কর্মকর্তারা।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা