×

আন্তর্জাতিক

মুসলিম ব্রাদারহুডের সঙ্গে আরএসএস’কে তুলনা রাহুলের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৮, ০৫:১০ পিএম

মুসলিম ব্রাদারহুডের সঙ্গে আরএসএস’কে তুলনা রাহুলের

ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস) আরব বিশ্বের ইসলামপন্থী দল মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তুলনা করেছেন কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী।

শনিবার লন্ডনে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব স্ট্র্যাটেজিক স্টাডিজের এক অনুষ্ঠানে রাহুল আরএসএস’কে ইঙ্গিত করে বলেন, ভারতে এমন আর কোনো সংগঠন নেই, যারা ভারতের প্রতিষ্ঠানগুলোতে হামলা চালিয়ে দখল কায়েম করতে চায়।

রাহুল বলেন, আরএসএস যেভাবে সব প্রতিষ্ঠানকে দখল করতে চাইছে, তা মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তুলনীয়। এদের মূল ভাবনাই হল, অন্যদের আদর্শ বিধ্বস্ত করে সব প্রতিষ্ঠানে একই আদর্শ কায়েম করা।

রাহুলের বক্তব্য শুনেই দিল্লিতে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, ‘প্রথমে আইএস-এর সঙ্গে দেশের বেকার সংখ্যালঘুদের তুলনা, তারপর বিজেপি-আরএসএসের সঙ্গে মুসলিম ব্রাদারহুডের মতো সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে তুলনা টেনে রাহুল গান্ধী কী করতে চাইছেন? তিনি কি আন্তর্জাতিক অঙ্গনে ভারতের দুর্নাম করার কাজ নিয়েছেন? বিরোধী দলের নেতা হয়েও তিনি এতটাই অপরিণত?’

মুসলিম ব্রাদারহুড এমন একটি ইসলামিক সংস্থা, যারা ইসলামি আইন কায়েম করতে চায়। তাদের গতিবিধির জন্য অনেক দেশেই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে মুসলিম ব্রাদারহুডের উপরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App