সোনা-হিরে নয় বিয়েতে রূপোর গয়নায় সাজবেন দীপিকা

আগের সংবাদ

চুয়াডাঙ্গায় চরমপন্থী নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার

পরের সংবাদ

ফিলিস্তিনিদের ২০ কোটি ডলার মার্কিন সহায়তা কাটছাঁট

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৫, ২০১৮ , ১১:৪০ পূর্বাহ্ণ | আপডেট: আগস্ট ২৫, ২০১৮, ১১:৪০ পূর্বাহ্ণ

ফিলিস্তিনিদের জন্য ২০ কোটি ডলার অর্থ সহায়তা কাটছাটেঁর কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি দেশটির নেতৃবৃন্দের সঙ্গে সম্পর্কের চরম অবনতির মধ্যে তিনি এমন ঘোষণা দিলেন।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, পশ্চিম তীর ও গাজা উপত্যকার উন্নয়নে ওই অর্থ বরাদ্দ ছিল। এ তহবিল আর না বাড়িয়ে অন্য কোথাও সর্বোচ্চ অগ্রাধিকার পাওয়া কোনো প্রকল্পে কাজে লাগানো হবে।

কর্মকর্তারা বলেন, ফিলিস্তিনি কর্তৃপক্ষকে দেয়া সহায়তা আমরা পর্যবেক্ষণ করেছি। যুক্তরাষ্ট্রের জাতীয় স্বার্থে ও করদাতাদের মূল্যবোধ রক্ষায় এ অর্থ ব্যয় হচ্ছে কিনা তাও পর্যালোচনা করছি আমরা।

তিনি বলেন, পর্যালোচনা শেষে ও প্রেসিডেন্টের নির্দেশে পশ্চিমতীর ও গাজার জন্য অর্থনৈতিক সহায়তা তহবিল এফওয়াই২০১৭ এর ২০ কোটি ডলার তহবিল অন্য কোথাও সরিয়ে নেয়া হবে।

তবে এই অর্থ কোথায় খরচ করা হবে তা জানতে চাইলে তিনি বলেন, অন্য কোনো নীতিগত অগ্রাধিকারমূলক কর্মসূচিতে এই অর্থ খরচ করতে আমরা কংগ্রেসের সঙ্গে কাজ করে যাচ্ছি।

ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলে ফিলিস্তিনি নেতৃবৃন্দ মার্কিন মধ্যস্থতায় মধ্যপ্রাচ্য শান্তি চেষ্টা থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।