ত্যাগের মহিমা সঞ্চারিত হোক সর্বস্তরে

আগের সংবাদ

বিএনপি আসুক বা না আসুক নির্বাচন থেমে থাকবে না: তোফায়েল

পরের সংবাদ

ঈদের নাটকে ইফতেখার পলাশ

প্রকাশিত হয়েছে: আগস্ট ২০, ২০১৮ , ৯:৪৮ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২০, ২০১৮, ৯:৪৮ অপরাহ্ণ

ঈদুল আজহার প্রথমদিন থেকেই ছোট পর্দার নাটকে দেখা যাবে অভিনেতা ইফতেখার পলাশকে। ঈদের প্রথমদিন থেকে সপ্তমদিন পর্যন্ত প্রতিদিন ৬টা ২০ মিনিটে বৈশাখী টেলিভিশনে প্রচার হবে ইফতেখার পলাশ অভিনীত নাটক ‘কিপ্টা দুলাভাই’।

বিশ্বকাপ ফুটবল খেলার এক কুইজে এসএমএস পাঠিয়ে চার রাত তিন দিনের কক্সবাজার ভ্রমণের টিকেট জিতে নেয়াকে কেন্দ্র করে কিপ্টে দুলাভাই ও তার অবিবাহিত শালার দৈনন্দিন কর্মকাণ্ড, তাদের সম্পর্কের নানাবিধ সমীকরণ ফুটে উঠেছে এই নাটকে। এতে ফটিক চরিত্রে অভিনয় করেছেন ইফতেখার পলাশ। নাটকটি রচনা করেছেন আসাদুজ্জামান সোহাগ। পরিচালনায় আছেন রুমান রুনী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, আরফান আহমেদ, নাদিয়া মিম, এলভিন, সাজু খাদেম, শ্রাবণ্য, আসাদুজ্জামান প্রমুখ।

এ ছাড়া, মাছরাঙা টিভিতে ঈদের চতুর্থ দিন বিকেল ৫টা ১০ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘অন্ধজনে-অন্ধক্ষণে’। এতে কাঠের ব্যবসার আড়ালে নারী পাচারের এক ভয়ঙ্কর মাফিয়ার চরিত্রে অভিনয় করেছেন ইফতেখার পলাশ। নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সজল ও পূর্ণিমা।

অভিনয় প্রসঙ্গে ইফতেখার পলাশ বলেন, সব ধরনের চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নেয়ার চেষ্টা করি। কমেডি, সিরিয়াস অথবা বিমূর্ত যে কোনো চরিত্রের মাধ্যমে অভিনয়ে বৈচিত্র্যের স্বাদ পাই।

পলাশ অভিনয়ের প্রাতিষ্ঠানিক শিক্ষা নিয়েছেন থিয়েটার স্কুল ও সেন্টার ফর এশিয়ান থিয়েটার (সিএটি) থেকে। মঞ্চে কাজ করেছেন মোমিনুর রশীদ মিল্লাত, রতন সাহা, দেবাশীষ ঘোষ, আশীষ খন্দকার, নায়লা আজাদ নূপুর, ইসাকা সাওয়াদোগো, কামালউদ্দিন নীলু, অসীম দাশ, তুহিন অবন্ত ও আবদুল হালিম প্রামাণিকের নির্দেশনায়। ২০০৩ সাল থেকে তিনি টিভি নাটকে কাজ করা শুরু করেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা