×

জাতীয়

ড. কামাল ষড়যন্ত্রের মধ্যমণি: মতিয়া চৌধুরী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৮, ১০:২০ পিএম

ড. কামাল ষড়যন্ত্রের মধ্যমণি: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সমালোচনা করে বলেছেন, ষড়যন্ত্রকারীরা প্রতিবারই শোকের মাস আগস্টকেই ষড়যন্ত্রের জন্য বেছে নেয়। একটা শক্তিকে এই মাসে তৎপর হতে দেখা যায়। এবারও তারা তৎপর হয়েছেন। আর ড. কামাল এসব খেলার মধ্যমণি। জনগণের সঙ্গে একাট্টা হয়ে দলের নেতাকর্মীদের এসব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে যুব মহিলা লীগের আলোচনা সভায় মতিয়া চৌধুরী এসব কথা বলেন। স্বাধীনতা যুদ্ধের দলিলপত্রের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ড. কামালের অতীতের ভূমিকা সম্পর্কে তরুণ প্রজন্মকে জানতে হবে। তাহলে তার বর্তমানের ভূমিকাও বোঝা যাবে।

মতিয়া চৌধুরী বলেন, একাত্তরেই বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র শুরু হয়েছিল। তখন আন্তর্জাতিক চাপের মুখে পাকিস্তানের কারাগারে বন্দি বঙ্গবন্ধুকে হত্যার সেই ষড়যন্ত্র বাস্তবায়ন সম্ভব হয়নি। পরে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও দেশি-বিদেশি চক্র মিলে পঁচাত্তরের ১৫ আগস্ট সেই চক্রান্ত সফল করেছে। পঁচাত্তরের সেই ষড়যন্ত্রের ধারাবাহিকতা এখনও অব্যাহত আছে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন তিনি শোষক নয়, শোষিতের পক্ষে। এ জন্য জাতীয় ও আন্তর্জাতিক শোষক শ্রেণি ষড়যন্ত্র করে তাকে হত্যা করেছিল। এখন দেশকে আবারও স্বাধীন করার কথা বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলরা নতুন করে ষড়যন্ত্র শুরু করেছেন। তাদের ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দিতে হবে।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ড. আবদুস সোবহান গোলাপ, প্রকৌশলী আব্দুস সবুর, পারভীন জামান কল্পনা, মারুফা আক্তার পপি, অপু উকিল, আদিমা আনজুম, ডেইজি সারোয়ার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App