×

আন্তর্জাতিক

শেষকৃত্য সম্পন্ন বাজপেয়ীর

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৮, ০৬:৩৭ পিএম

শেষকৃত্য সম্পন্ন বাজপেয়ীর

পূর্ণরাষ্ট্রীয় মর্যাদায় শেষ হলো ভারতের রাজনীতির সুপরিচিত মুখ, সাবেক প্রধানমন্ত্রী ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্য। শুক্রবার বিকেল ৫টায় নয়াদিল্লিতে রাষ্ট্রীয় স্মৃতিস্থল শ্মশানে বিলীন হলেন তিনি। মুখাগ্নি করলেন মেয়ে নমিতা ভট্টাচার্য।

শেষ যাত্রায় মৃতদেহের পিছনে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহ। রাজনৈতিক মতাদর্শ, আদর্শগত মতভেদ সব ভুলে আজ বাজপেয়ীর শেষকৃত্যে অংশ নেন সবাই।

শেষ যাত্রার শুরু থেকেই ছিলেন মোদি-অমিত শাহরা। ছিলেন তার দীর্ঘ রাজনৈতিক জীবনের সাক্ষী, দীর্ঘদিনের বন্ধু লালকৃষ্ণ আদভানী। শুধু বিজেপি নয়, সারাজীবন ভিন্ন মেরুতে রাজনীতি করা সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী আগে থেকেই পৌঁছে গিয়েছিলেন রাষ্ট্রীয় স্মৃতিস্থলে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও ছিলেন।

এছাড়া শেষকৃত্যে আরো ছিলেন, বাংলাদেশ, নেপালসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরাও। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী সরকার ও জনগণের পক্ষে বাজপেয়ীর প্রতি শেষ শ্রদ্ধা জানান।
বৃহস্পতিবার বিকেলে শেষ-নিঃশ্বাস ত্যাগ করেন অটল বিহারী বাজপেয়ী। তার প্রয়াণে সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ভারত সরকার। সারা দেশে অর্ধনমিত রাখা হয়েছে জাতীয় পতাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App