×

খেলা

উজবেকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ফুটবল দলের হার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ০৬:৫০ পিএম

উজবেকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ফুটবল দলের হার

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দলের সাফ এবং পুরষ দলের এশিয়ান গেমস ফুটবলের মধ্যে মিল আছে একটি। দুই দলের ম্যাচেই গোলমুখে অনেকগুলো আক্রমণ দেখা গেছে। বাংলাদেশের মেয়েরা একের পর এক আক্রমণ করে গেছে প্রতিপক্ষের গোলে। আর পুরুষ দল আক্রমণ ঠেকাতেই ব্যস্ত থেকেছে। তহুরা, শামসুন্নাহাররা বড় ব্যবধানে জয় পেয়েছে তাদের সাফ গেমসের ম্যাচে। আর মঙ্গলবার ইন্দোনেশিয়ার জার্কাতার পাকান সারি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ পুরুষ ফুটবল দল ৩-০ ব্যবধানে হেরেছে।

এ নিয়ে এশিয়ান গেমস ফুটবলে উজবেকিস্তানের কাছে হারের হ্যাটট্রিক হলো বাংলাদেশের। ২০১০ সালে গুয়াংজু, ২০১৪ সালে ইনচিয়নের পর এবার হারলো জাকার্তা এশিয়ান গেমসে। আগের দুই এশিয়ান গেমসেও উজবেকদের কাছে হারের ব্যবধান ছিল ৩-০ গোলের।

তবে পুরো ম্যাচে উজবেকিস্তান যেভাবে আক্রমণ করেছে ৩-০ গোলের হার বাংলাদেশের জন্য সম্মানজনক বলতে হবে। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা দুর্দান্ত কিছু সেভ করেছেন। তিনি একটু এদিক ওদিক করে ফেললে আরও গোটা পাঁচেক গোলে খেয়ে যেত বাংলাদেশ।

জামাল ভূঁইয়াদের ডাগআউটে হারের স্বাদ দিয়ে অভিষেক হলো ইংলিশ কোচ জেমি ডে'র। শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখে উজবেকিস্তান। তারা এশিয়ান গেমসের সাবেক চ্যাম্পিয়ন দল। শুরুটাও সেভাবেই করে। প্রথমার্ধের শুরুর অর্ধের সময় ৯২ ভাগ বল ছিল তাদের পায়ে। তবে ২৩ মিনিটের একমাত্র গোলে প্রথমার্ধ শেষ করে উজবেকিস্তান।

এরপর দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে ব্যবধান ২-০ করে উজবেকরা। ৬৬ মিনিটের মধ্যে ব্যবধান ৩-০ করলে বড় হারের শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ। তবে বাকি সময়ে আর গোল দিতে না পারায় ৩-০ ব্যবধানে হেরে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা। বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার থাইল্যান্ডের মুখোমুখি হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App