আইসিউতে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো

আগের সংবাদ

সালাহ-মানে-স্টারিজে লিভারপুলের বড় জয়

পরের সংবাদ

১৫ আগস্ট বিএসএমএমইউতে বিনামূল্যে চিকিৎসাসেবা

প্রকাশিত হয়েছে: আগস্ট ১২, ২০১৮ , ৯:৪১ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১২, ২০১৮, ৯:৪১ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে রোগী দেখার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। আগামী ১৫ ই আগস্ট বুধবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগে এ চিকিৎসাসেবা দেয়া হবে।

এদিন প্রথমবারের মতো সকল ল্যাবরেটরি ইনভেস্টিগেশন বিনামূল্যে প্রদান করা হবে। এ কার্যক্রম সফল করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ ও পরিচালক (হাসপাতাল) নির্দেশ দিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছেÑ সকাল সাতটায় ধনমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যাত্রা, সকাল ৮টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় বিএসএমএমইউয়ের ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, দুপুর দেড়টার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর কোরানখানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ। এছাড়াও রয়েছে অন্যান্য ধর্মাম্বলম্বীদের জন্য প্রার্থনা অনুষ্ঠান।