ফেরার উপায় নেই দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দাদের

আগের সংবাদ

আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালের জুরিবোর্ডে তরুণ বাংলাদেশী নির্মাতা

পরের সংবাদ

অস্কার নিয়ে নতুন করে ভাবছে অ্যাকাডেমি

প্রকাশিত হয়েছে: আগস্ট ৯, ২০১৮ , ২:৫৫ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৯, ২০১৮, ২:৫৫ অপরাহ্ণ

অস্কারের জনপ্রিয়তা বাড়ানোর জন্য নতুন করে ভাবছে অ্যাকাডেমি। চলতি বছর চার ঘণ্টার অস্কার অনুষ্ঠান দেখেছে ২৬.৫ মিলিয়ন দর্শক। এই সংখ্যা আরও বাড়াতে চায় আয়োজকরা। তাই অনুষ্ঠানের দৈর্ঘ্য চার ঘণ্টা থেকে কমিয়ে তিন ঘণ্টায় নিয়ে আসতে চায় কমিটি। অ্যাকাডেমির প্রেসিডেন্ট জন বেইলি ও প্রধান নির্বাহী ডন হাডসন এ কথা জানিয়েছেন কমিটির সদস্যদের।

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কার। চলতি বছরে অনুষ্ঠিত হয়ে গেছে এর নব্বইতম আসর। তবে বুধবার (৮ আগস্ট) এক ঘোষণায় অস্কারে কিছু পরিবর্তন আনার কথা জানিয়েছে অস্কারের আয়োজক কমিটি।

অ্যাকাডেমি থেকে এসব সিদ্ধান্ত জানানোর পর বিভিন্ন প্রতিক্রিয়া জানাচ্ছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। সবার সঙ্গে কথা বলে চূড়ান্ত জানাবে অস্কার কমিটি।

অ্যাকডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তাদের অফিসিয়াল টুইটারে তিনটি বিষয়ে ঘোষণা দিয়েছে। সেখানে বলা হয়েছে, অস্কারে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি বিভাগ। ২০২০ সালের অস্কার অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি। অস্কার অনুষ্ঠানের ব্যাপ্তী কমিয়ে আনা হবে তিন ঘণ্টায়।

অস্কার পুরস্কার তালিকায় নতুন বিভাগটি হবে জনপ্রিয় সিনেমাকে কেন্দ্র করে। সেখানে অভিনয়শিল্পী, পরিচালক নাকি শুধু সিনেমাটি পুরস্কৃত হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি অ্যাকাডেমি।

সাধারণত ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে অনুষ্ঠিত হয় অস্কার অনুষ্ঠান। ২০১৯ সালে এটি অনুষ্ঠিত হবে ২৪ ফেব্রুয়ারি। আর ৯ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে ২০২০ সালের জন্য।