নারী রেসলারদের সংখ্যা বাড়ছে

আগের সংবাদ

‘গুরুত্ব’ বোঝাতে গিয়ে উল্টো গুরুত্বহীন জামায়াত!

পরের সংবাদ

ব্রুনাকে রেখে চীনে নেইমার

প্রকাশিত হয়েছে: আগস্ট ৪, ২০১৮ , ১:৪৬ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৪, ২০১৮, ১:৪৭ অপরাহ্ণ

আজ ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের মডেল বান্ধবী ব্রুনা মারকুইজিনির ২৩তম জন্মদিন। ১৯৯৫ সালের এই দিনে রিও ডি জেনেরিও শহরে জন্মগ্রহণ করেন তিনি। প্রিয়তমার জন্মদিনটা ধুমধাম করেই পালন করার ইচ্ছা ছিল নেইমারের। কিন্তু বান্ধবীর জন্মদিনেই মোনাকোর বিপক্ষে তার দল পিএসজির খেলা। চীনের শেনজেন স্টেডিয়ামে আজ সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিতব্য এ ম্যাচে নেইমার কি উপস্থিত না থেকে পারেন?

এদিকে দলের নতুন কোচ থমাস টুচেলও নেইমারকে অতিরিক্ত ছুটি দিতে নারাজ। ফলে বান্ধবীকে রেখেই মোনাকোর বিপক্ষে ম্যাচের আগে সতীর্থদের সঙ্গে যোগ দিতে হয়েছে তাকে। তবে নেইমার দমে যাওয়ার পাত্র নন। দলের সঙ্গে যোগ দেয়ার আগে বেশ উল্লাসের সঙ্গে ব্রæনার জন্মদিন পালন করেছেন তিনি। জন্মদিনে নেইমার যেমন ব্রæনার নাচ উপভোগ করেছেন তেমনি নিজেও প্রিয়তমাকে নাচ দেখিয়ে মুগ্ধ করেছেন।

এর আগেও ভাঙা পা নিয়ে নেইমারের নাচের রেকর্ড আছে। মার্সেলির বিপক্ষে ইনিজুরিতে পড়েও তিনি বান্ধবীর বোনের জন্মদিনে নাচেন। ইনজুরি অবস্থায় নেচে গেয়ে দর্শকদের মনও জয় করে নেন তিনি। আর এবার সুস্থ-সবল শরীর নিয়ে নাচবেন না তা হয় নাকি! আবার পার্টিটাও যখন তিনিই আয়োজন করেছেন তখন তো নাচতেই হয়। তাই তো ব্রæনাকে নিয়ে দাঁড়িয়ে যান। শুরু করেন মন মাতানো নাচ। আগন্তুকের মধ্য থেকেও বেশ কয়েকজন তাদের সঙ্গ দিয়েছেন। নাচের পর জন্মদিনের কেকও নিজ হাতে বান্ধবীকে খাওয়ান তিনি।

পার্টিতে উপস্থিত ছিলেন নেইমারের বোন রাফায়েলা সান্তোস, ব্রাজিলিয়ান সুপার মডেল ইজাবেলা গোলার্ট, নিজের ছেলে ডেভি লুক্কা, সাবেক প্রেমিকা ক্যারোলিনা ডান্টাসসহ আরো অনেকে। ব্রুনার সঙ্গে প্রেম করার আগে বিতর্কিত এ ফুটবলার অনেক রমনীর সঙ্গে প্রণয়ে জড়িয়েছেন। সেগুলোর অনেক কাহিনীই মানুষের অজানা। তবে ক্যারোলিনা ডান্টাস সম্পর্কে সবাই অবগত। তার গর্ভেই নেইমারের প্রথম সন্তান লুক্কা জন্মগ্রহণ করে। সন্তানের বাবা হয়েছেনÑ এমন খবর শুনে তো নেইমার কেঁদেই ফেলেছিলেন। সঙ্গে সঙ্গে তার মনে ভয়ও অনুভ‚ত হতে থাকে। তবে কিছুদিনের মধ্যে তিনি এসব কাটিয়ে উঠতে পেরেছেন।

মোনাকোর বিপক্ষে ট্রফি ডেস কাপের ফাইনালে অংশ নেয়ার জন্য গত পরশু নেইমার চীনে এসেছেন। সেখানে দলের নতুন কোচ থমাস টুচেল এবং ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন তাকে উষ্ণ অভ্যর্থনা দেন। এ ছাড়া এ দিন দলের সঙ্গে যোগ দিয়েছেন নেইমারের দেশীয় সতীর্থ থিয়াগো সিলভা।

চীনে পৌঁছার পর নেইমারের সঙ্গে আড্ডার ফাঁকে তাকেও হাস্যোজ্জ্বল ভঙ্গিতে দেখা যায়। যদিও রাশিয়া বিশ^কাপে তাদের তিক্ত একটা অভিজ্ঞতা রয়েছে। বিশে^র সবচেয়ে দামি ফুটবলার নেইমার দেশের হয়ে হেক্সা জয়ের উদ্দেশ্যকে সামনে রেখেই রাশিয়ায় পা রাখেন। দলের মূল ভরসাও ছিলেন তিনিই। তবে ২৬ বছর বয়সী এ তারকা ভক্তদের নিরাশ করেছেন। বিশ^কাপে নিজের তুলনায় বাজে পারফরমেন্সের সঙ্গে সঙ্গে তিনি অতিরিক্ত নাটুকেপনাও করেছেন। অনেকেই তার এমন ধরনের আচরণের তীব্র সমালোচনার পাশাপাশি নিন্দা জানাতেও ভুলেননি।