আজও শিক্ষার্থীরা রাস্তায়

আগের সংবাদ

নারী রেসলারদের সংখ্যা বাড়ছে

পরের সংবাদ

পলিথিনের ঘরে মুক্তিযোদ্ধার বসবাস

বাড়ি নির্মাণে সাংসদের প্রতিশ্রুতি

প্রকাশিত হয়েছে: আগস্ট ৪, ২০১৮ , ১:১২ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৪, ২০১৮, ১:১২ অপরাহ্ণ

জামালপুর জেলার ইসলামপুর পৌর শহরের মৌজাজাল্লা গ্রাম। এ গ্রামেই অন্যের জমিতে টিনের বেড়ার ওপর পলিথিনের চালা ঘর তুলে দীর্ঘদিন ধরে বসবাস করছেন মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম (৮২) ও তার পরিবার।

এমন খবর জানতে পেরে স্থানীয় সাংসদ মাহজাবিন খালেদ বেবী গত মঙ্গলবার বিকেলে ওই মুক্তিযোদ্ধা পরিবারকে ঘর তোলার জন্য দুই বান্ডিল ঢেউটিন দিয়েছেন। এ ছাড়া সংসদ সদস্য বেবী এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ওই মুক্তিযোদ্ধা পরিবারকে এক খণ্ড জমি বরাদ্দ দিয়ে বাড়ি নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। জানা গেছে, সরকার মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে সম্মানী ভাতা দিচ্ছে। তবে ওই সম্মানী ভাতার টাকা দিয়ে তাদের স্বামী-স্ত্রী দুজনের চিকিৎসা খরচ শেষে পেটে ভাত জোটে না।

সংসারের অভাব দূর করতে তাই স্ত্রী জামরুন নাহার বাড়ি বাড়ি ভিক্ষা করেন। তাদের নিজের কোনো জমিজমা না থাকায় মৌজাজাল্লা গ্রামে অন্যের জমিতে পলিথিনের চালা ঘর তুলে বসবাস করছেন। এক ছেলে ইমরান ফুটপাতে চা বিক্রি করেন। আরেক ছেলে আব্দুল জলিল রিকশা চালিয়ে কোনো রকমে জীবন চালান। মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম আক্ষেপ করে বলেন, অর্থাভাবে নিজে ঘর করে শান্তিতে ঘুমাতে পারলাম না। অন্তত মৃত্যুর আগে হলেও কোথাও এক খণ্ড জমিতে নিজের ঘরে পেট ভরে ভাত খেয়ে একটু শান্তিতে ঘুমাতে চাই। এ জন্য আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছি।