মেক্সিকোয় প্লেন বিধ্বস্ত, প্রাণে বাঁচলেন শতাধিক আরোহী

আগের সংবাদ

হারারেতে সেনার গুলিতে নিহত ৩

পরের সংবাদ

সকল সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রকাশিত হয়েছে: আগস্ট ২, ২০১৮ , ১০:৫৮ পূর্বাহ্ণ | আপডেট: আগস্ট ২, ২০১৮, ১০:৫৮ পূর্বাহ্ণ

বায়ুচাপের তারতম্যের আধিক্যের কারণে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে। চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ জানান, ‘উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্যের কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের উপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। ’

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে সাতক্ষিরা, খুলনা, যশোর, নড়াইল, রাজশাহী, নবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, ঢাকা, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, বাগেরহাট, গাজীপুর, পাবনা, বগুড়া, রাজবাড়ি ও এর পার্শবর্তী এলাকায় ভারী বৃষ্টি ও দেশের অন্যত্র মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।