কক্সবাজারে নতুন ১৫ প্লাটুন র‌্যাব

আগের সংবাদ

বুড়িগঙ্গায় ঢেউ বাউলের সুরে

পরের সংবাদ

সাশ্রয়ী মূল্য

ফ্রান্সের বিখ্যাত রেনল্ট ব্র্যান্ডের গাড়ি চট্টগ্রামে

প্রকাশিত হয়েছে: আগস্ট ১, ২০১৮ , ১১:৫২ পূর্বাহ্ণ | আপডেট: আগস্ট ১, ২০১৮, ১১:৫২ পূর্বাহ্ণ

ফ্রান্সের বিখ্যাত রেনল্ট ব্র্যান্ডের বৈচিত্র্যপূর্ণ ‘ডাস্টার’, ‘কুয়িড’ ও ‘কুয়িড ক্লাইমবার’ গাড়ি এখন বাংলাদেশে পাওয়া যাচ্ছে। কর্ণফুলি গ্রæপের অঙ্গ প্রতিষ্ঠান ‘কর্ণফুলি হুইলস লিমিটেড’ দেশে চলতি বছরের এপ্রিলে এ গাড়ি বাজারজাত শুরু করেছে। ঢাকার তেজগাঁও শিল্প এলাকার এইচআর ভবনে ‘কর্ণফুলি হুইলস লিমিটেড’ নামে এ রেনল্ট গাড়ির শো-রুম রয়েছে। গতকাল সোমবার চট্টগ্রামের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার মক্কা-মদিনা টাওয়ারের নিচে এ গাড়ি প্রদর্শনীর আয়োজন করা হয়। ‘ডাস্টার’, ‘কুয়িড’ ও ‘কুয়িড ক্লাইমবার’ নামে রেনল্ট ব্র্যান্ডের তিনটি মডেলের গাড়ি প্রদর্শিত হয়। চট্টগ্রামেও এই ব্র্যান্ডের গাড়ি পাওয়া যাবে বলে জানিয়েছেন কর্ণফুলি হুইলস লিমিটেডের কর্মকর্তারা। কর্মকর্তারা জানান, আগামী সেপ্টেম্বর মাস থেকে নগরীর বায়েজিদ বোস্তামী এলাকার শো-রুমে বিভিন্ন মডেলের রেনল্ট গাড়ি পাওয়া যাবে। বাংলাদেশের বাজারে বিভিন্ন মডেলের ১০০০সিসির রেনল্ট কুয়িড গাড়ি পাওয়া যাচ্ছে সাশ্রয়ী মূল্যে। মাত্র ১২ লাখ ৫০ হাজার থেকে ১৪ লাখ ৫০ হাজার টাকায়। অন্যদিকে ১৫০০ সিসির রেনল্ট ডাস্টার পেট্রোল ভ্যারিয়েন্ট ৩৩ লাখ ও ডিজেল ভ্যারিয়েন্ট ৩৪ লাখ টাকায় পাওয়া যাচ্ছে। সঙ্গে রয়েছে দুই বছরের ওয়ারেন্টি ও শতকরা ৬০ ভাগ ডাউন্ট পেমেন্টে ৫ বছরের কিস্তিতে ব্যাংকিং সুবিধা। এ ছাড়া যাবতীয় পার্টসও এখন বাংলাদেশে পাওয়া যাচ্ছে।
কর্ণফুলি হুইলস লিমিটেডের সিনিয়র জেনারেল ম্যানেজার জি দেবনাথ ভোরের কাগজকে বলেন, রেনল্ট অনেক পুরনো একটি ব্র্যান্ড, যা বিশ্বের বিভিন্ন দেশে বেশ জনপ্রিয়। ১৮৯৮ সালে রেনল্ট প্রতিষ্ঠার পর থেকে গত ১২০ বছরে অটোমোবাইল শিল্পের উন্নয়নে অবদান রেখেই চলেছে। স্থানীয় অংশীদার হিসেবে কর্ণফুলি গ্রæপ রেনল্টের বিভিন্ন মডেলের গাড়ি গত এপ্রিল মাস থেকে বাংলাদেশে বাজারজাত শুরু করেছে। রেনল্ট ব্র্যান্ডের বিভিন্ন গাড়ি বাংলাদেশেও জনপ্রিয় হচ্ছে জানিয়ে তিনি বলেন, রেনল্ট ফ্রান্স দ্বারা পরিচালিত প্রাথমিকভাবে ভারতীয় ফ্যাক্টরি থেকে বিশ্ব বিখ্যাত মডেল ডাস্টার’,‘কুয়িড’ ও ‘কুয়িড ক্লাইমবার’এর বিভিন্ন কালারের গাড়ি আমাদের প্রতিষ্ঠান বাজারজাত করছে। ধীরে ধীরে রেনল্ট মডেলের অন্যান্য গাড়ি দেশের বাজারে ছাড়া হবে।
গতকাল আয়োজিত গাড়ির প্রদর্শনিতে উপস্থিত ছিলেন, কর্ণফুলি গ্রæপের কনসালটেন্ট নাজমুল আবেদিন, নির্বাহী পরিচালক এমডি শহিদুল ইসলাম, কর্ণফুলি হুইলস লিমিটেডের ডিপুটি ম্যানেজার মো. আরিফুর রহমান ও এক্সিকিউটিভ আশরাফুল হক প্রমুখ।