শ্রীপুরে অবৈধ সিসা কারখানা প্রতিবাদে মানববন্ধন

আগের সংবাদ

কসমিক বা মহাজাগতিক রশ্মি কী?

পরের সংবাদ

ফিলিস্তিনের চার সাংবাদিককে আটক করেছে ইসরাইলি সেনারা

প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০১৮ , ১২:৩২ অপরাহ্ণ | আপডেট: জুলাই ৩১, ২০১৮, ১২:৩২ অপরাহ্ণ

ইসরাইলি সেনারা ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস নিয়ন্ত্রিত একটি টিভি চ্যানেলের চার সাংবাদিককে আটক করেছে। জর্ডান নদীর পশ্চিম তীরে সোমবার এক অভিযান তাদের আটক করা হয়।

ইরানি গণমাধ্যম প্রেসটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনি মানবাধিকার সংস্থা প্যালিস্টিনিয়ান প্রিজনার্স সোসাইটি (পিপিএস) জানিয়েছে, ইসরাইলি সেনারা সোমবার সকালে পশ্চিম তীরের রামাল্লা শহরে হানা দিয়ে প্রায় ৪০াট বাড়িতে অভিযান চালায়।

পিপিএস আরো জানিয়েছে, ইসরাইলি সেনারা এ অভিযানে হামাস নিয়ন্ত্রিত আল-কুদস টিভি চ্যানেলের চার সংবাদদাতাসহ সাত জনকে ধরে নিয়ে যায়। মানবাধিকার সংগঠনটি বলেছে, আটক সংবাদদাতারা হলেন আলা আর-রিমাউয়ি, মুহাম্মাদ উলওয়ান, কুতাইবা হামদান এবং হুসনি আবেদ আল-জলিল ইনজাস।

ফিলিস্তিনের সাংবাদিকদের সংগঠন ‘প্যালিস্টিনিয়ান জার্নালিস্ট’স সিন্ডিকেট বলেছে, ইসরাইলে সেনারা টেলিভিশন চ্যানেলের যন্ত্রপাতি ও একটি ক্যামেরাসহ দুটি গাড়ি জব্দ করেছে।

ইসরাইলি সেনারা রামাল্লায় অভিযান চালানোর বিষয়টি নিশ্চিত করে দাবি করেছে, ‘উসকানিমূলক তৎপরতায় জড়িত থাকার দায়ে হামাসের টিভি চ্যানেলের সঙ্গে জড়িত কয়েক ব্যক্তিকে আটক করা হয়েছে।

এই বিভাগের সর্বশেষ