তিন জেলায় বন্ধুকযুদ্ধে নিহত ৩

আগের সংবাদ

‘ব্লাড মুনে’র সাক্ষী পুরো বিশ্ব

পরের সংবাদ

ইরানের পরমাণু স্থাপনায় হামলার পরিকল্পনা ভিত্তিহীন : যুক্তরাষ্ট্র

প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০১৮ , ১১:০৯ পূর্বাহ্ণ | আপডেট: জুলাই ২৮, ২০১৮, ১১:০৯ পূর্বাহ্ণ

ইরানের পরমাণু স্থাপনায় হামলার পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র- সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি গণমাধ্যমের দেয়া এমন খবরকে বানোয়াট বলে উল্লেখ করেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। পার্স টুডের এ খবর ভিত্তিহীন বলে উল্লেখ করে তিনি বলেন, অস্ট্রেলিয়ার সংবাদকর্মীরা এ ধরনের খবর কোত্থেকে পায় তা আমার জানা নেই।

অস্ট্রেলিয়ার এবিসি নিউজ বৃহস্পতিবার এক নিবন্ধ প্রকাশ করে বলেছিল, মার্কিন সরকার ইরানের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়ার পরিকল্পনা করেছে এবং আগামী এক মাসের মধ্যেই ইরানের পরমাণু স্থাপনায় হামলা হতে পারে। ওই নিবন্ধে অস্ট্রেলিয়ার অজ্ঞাত কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলা হয়, হামলায় ইরানের পরমাণু স্থাপনা শনাক্ত করার কাজে অস্ট্রেলিয়া ওয়াশিংটনকে গোয়েন্দা তথ্য সরবরাহ করবে।

এ সম্পর্কে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী ম্যাটিস শুক্রবার সাংবাদিকদের বলেন, ‘আমি নিশ্চিত যে, এ ধরনের কোনো পরিকল্পনা এই মুহূর্তে আমাদের হাতে নেই । এটি সম্পূর্ণ বানোয়াট ও কল্পকাহিনী।

বর্তমান সরকারের পতন ঘটানোর কোনো পরিকল্পনা মার্কিন সরকারের আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ম্যাটিস বলেন, এ ধরনের কোনো পরিকল্পনা ওয়াশিংটনের নেই।

সম্প্রতি ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি তার দেশকে নিয়ে মার্কিন ষড়যন্ত্রের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করতে গিয়ে ওয়াশিংটনকে উদ্দেশ করে বলেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না। এর প্রতিক্রিয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তেহরানকে ‘নজিরবিহীন শিক্ষা’ দেয়ার হুমকি দেন।