মিষ্টি-ঝাল ডিম ভুনা রেসিপি

আগের সংবাদ

মাদাম তুসোর জাদুঘরে দীপিকা

পরের সংবাদ

আমিষ খাওয়া ছেড়ে দিলেন অনুষ্কা!

প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০১৮ , ৪:৪৫ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২৩, ২০১৮, ৪:৪৫ অপরাহ্ণ

লারা দত্ত, সনু সুদ, শাহিদ কাপুর, এষা গুপ্তা, এষা গুপ্তা, মাধবনের পর এবার বিরাট ঘরণী অনুষ্কাও এই সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। পশুদের সংরক্ষণে PeTA India-র সমর্থনে এবার এগিয়ে এলেন অনুষ্কা শর্মাও। তিনিও এবার মাছ, মাংস ছেড়ে নিরামিষ খাওয়া শুরু করছেন।

পশু-পাখি বরাবরই অনুষ্কার ভীষণই কাছের, ভালোবাসার জিনিস। পশু পাখিদের বাঁচাতে, সুরক্ষিত রাখতে বারবারই নানান রকম পদক্ষেপ নিয়েছেন অনুষ্কা শর্মা। কিছুদিন আগেই নিজের ৩০ বছরের জন্মদিনে আহত ও বৃদ্ধ পশুদের সুরক্ষিতভাবে বসবাসের জন্য মুম্বই থেকে কিছু দূরে পশুদের আশ্রয়স্থল বানানোর কাজ শুরু করেছেন অনুষ্কা। তাঁর এই সমস্ত কাজের জন্য গত ডিসেম্বরে ‘PETA ‘s Person of The Year’ পুরস্কারও জিতে নিয়েছেন অনুষ্কা। এবার PeTA India-র নিরামিষ খাবারের কর্মসূচির সমর্থন আমিষ খাওয়াও ত্য়াগ করার সিদ্ধান্ত নিয়েছেন অনুষ্কা।

টুইটার অ্যাকাউন্টে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছে অনুষ্কা লিখেছেন, ” একমাত্র এই পথেই আমি পৃথিবীতে বসবাসকারী সমস্ত জীবকে আমরা সুরক্ষিত রাখতে পারি। এটাই আমাদের পরিবেশকে সুস্থ রাখার একমাত্র উপায়। আর নিরামিষ খাওয়ার সিদ্ধান্ত আমার জীবনের অন্যতম সেরা সিদ্ধান্ত। এই পথেই আমি নিজেকে অন্যদের থেকে আলাদা হিসাবে গড়ে তুলতে পারি।”

পাশাপাশি অনুষ্কা নিরামিষাশী হওয়ার বেশ কিছু সুবিধার কথাও জানান। তিনি লেখেন, ” আমি অনুষ্কা শর্মা এবং আমি একজন নিরামিষাশী। আর নিরামিষ খাবারের মাধ্যমে আমি আরও বেশি এনার্জি পাই। আরও সুস্থ থাকতে পারি। আমি খুশি যে আমার খাদ্যাভাসের জন্য কোনও প্রাণীর প্রাণ সংশয় হচ্ছে না।”