×

বিনোদন

নজরকাড়া তারকারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুলাই ২০১৮, ০৩:৩৫ পিএম

নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
নজরকাড়া তারকারা
প্রতিবারের মতো এবারের ঈদেও বিপুলসংখ্যক নাটক-টেলিফিল্ম প্রচার হয়েছে। একাধিক তারকা নিজেদের কাজ দিয়ে নজর কেড়েছেন। এমনই কয়েকজন তারকা কে কোন কাজে নজর কেড়েছেন তাই নিয়ে এই আয়োজন

আলোচিত পাঁচ অভিনেতা

আফরান নিশো বর্তমানে ছোটপর্দার অন্যতম প্রতিভাবান অভিনেতা বলে মনে করা হয় নিশোকে। বেশ কয়েক বছর ধরেই তিনি নিজ প্রতিভা ছড়িয়ে যাচ্ছেন। এই ঈদে যেন আরো বেশি করে তিনি চোখে পড়েছেন। ঈদের অন্যতম প্রশংসিত নাটক ‘ফেরার পথ নেই’, অন্যতম দর্শকপ্রিয় নাটক ‘বুকের বা পাশে’তে নিশো অভিনয় করেছেন। এই ঈদে তার অভিনীত বেশির ভাগ কাজই আলোচিত হয়েছে। হিমেল আশরাফের ‘শাড়ী’ নাটকে অভিনয়ে দর্শকদের খুশি করেছেন নিশো। ‘হোম টিউটর’ নাটকেও তিনি উজ্জ্বল। এ ছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে ছিল ‘ডালিম কুমার’, ‘সিনেমা জীবন’, ‘কতটা পথ পেরোলে’, ‘কমলার বনবাস’, ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা’, ‘দ্বৈরথ’, ‘সহজ সরল ছেলেটা’, ‘ক্লাসলেস মোখলেস’ অন্যতম। অপূর্ব গত বছরের ঈদে প্রচারিত ‘বড় ছেলে’র সুবিশাল দর্শকপ্রিয়তার পর অপূর্ব এখন সময়ের জনপ্রিয় অভিনেতা। রোমান্টিক ধারার নাটকে নিজেকে অপ্রতিদ্ব›দ্বী’ করে তুলেছেন তিনি। এই ঈদেও অপূর্ব হাজির হয়েছিলেন কিছুসংখ্যক রোমান্টিক নাটক ও টেলিফিল্ম নিয়ে। কোনো নাটক তার তুমুল আলোচিত না হলেও কিছু সংখ্যক নাটক এসেছে আলোচনায়। যার মধ্যে ‘শেষ পর্যন্ত’, ‘আনমনে তুমি’, ‘জলসাঘর’, ‘হয়তো তোমারই কাছে যাবো’, ‘নীল ফড়িঙের গল্প’ অন্যতম। মোশাররফ করিম জনপ্রিয় অভিনেতার পাশাপাশি দক্ষ অভিনেতাও মোশাররফ করিম। প্রতি ঈদেই তিনি দর্শকদের সামনে হাজির হন সর্বোচ্চসংখ্যক নাটক নিয়ে। অনেক সময় এই সংখ্যাটা হয় তাক লাগানোর মতো।। এই ঈদেও ব্যতিক্রম নয়, ৩০টির বেশি নাটক ও টেলিফিল্ম প্রচার হয়েছে তার। সেই তুলনায় তার কাজ আলোচনায় এসেছে কম। উনার এতসব কাজের মধ্যে ‘ওপেন টি বায়োস্কোপ’, ‘শুধুমাত্র কোম্পানির স্বার্থে’, ‘গুলজার’, ‘জীবন বাবুর চিঠি’, ‘মাছের দেশের মানুষ’ নজর কেড়েছে। এ ছাড়া ঈদ ধারাবাহিক ‘ফ্যাটম্যান’ও এসেছে আলোচনায়। সমালোচনা হলেও তার অভিনীত ‘যমজ ৯’ নাটকটি প্রতি সিরিজের মতোই অনলাইনে প্রচুর দর্শক দেখেছে। তৌসিফ মাহবুব তরুণ অভিনেতাদের মধ্যে আলোচিত একজন তৌসিফ। এই ঈদে তিনি নিজেকে অভিনয়ের দিক থেকে অগ্রগতি ঘটিয়েছেন। ভালো কিছু নাটকেও অভিনয় করেছেন তৌসিফ। বিশেষভাবে উল্লেখযোগ্য ‘এই শহরে কেউ নেই’ টেলিফিল্মটি। অন্যান্য নাটকের মধ্যে ‘ছাত্র’ ও ‘ছোট ছেলে’ অন্যতম। ইরফান সাজ্জাদ নিয়মিত অভিনয় করে যাচ্ছেন ইরফান। এই প্রথম ঈদে তিনি অনেকের চোখে পড়েছেন। ঈদে তার অভিনীত নাটকগুলোর মধ্যে ছিল ‘হ্যালো ১১১ লাভ ইমারজেন্সি’, ‘অমিত্রাক্ষর’, ‘চশমায় লেগে থাকা ভালোবাসা’, ‘চলছে চলবে’, ‘বোন’ ইত্যাদি। এ ছাড়া চিত্রনায়ক রিয়াজ আলোচনায় এসেছেন, তার অভিনীত প্রবাসীদের নিয়ে নাটক ‘কলুর বলদ’ প্রবাসীরা গ্রহণ করেছেন। তার আরেকটি নাটক ‘কবির হোসেন একজন কাপুরুষ’ও ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। অন্য অভিনেতাদের মধ্যে জাহিদ হাসান (দুলু বাবুর্চি), আজাদ আবুল কালাম (নাইট ওয়াচম্যান), মাহফুজ আহমেদ (নীল গ্রহ), চঞ্চল চৌধুরী (সুগন্ধ্যা বোর্ডিং ও তুমি), তানভীর (সবারই কিছু দুঃখ থাকে), জন কবির (সব সত্যি মিথ্যে নয়), ইরেশ যাকের (নোঙর ফেলি ঘাটে ঘাটে), এলেন শুভ্র (বাবার জুতা) বেশ আলোচনায় এসেছেন।

আলোচিত পাঁচ অভিনেত্রী

মেহজাবীন টিভি পর্দার জনপ্রিয় তারকা অভিনেত্রী মেহজাবীন অভিনেত্রী হিসেবে পরিণত হচ্ছেন, এই ধারণাটা অনেকের মধ্যেই বিদ্যমান। এই ঈদে নিজেকে ভাঙার চেষ্টা সবচেয়ে বেশি দেখা গেছে তার মধ্যে। ঈদের অন্যতম সেরা নাটক ‘ফেরার পথ নেই’ তার অভিনয়ে দর্শকদের ভালোলাগা পেয়েছেন। এ ছাড়া এবার ঈদের জনপ্রিয় নাটক ‘বুকের বা পাশে’ নাটকেও তার কাজ অবাক করেছে দর্শকদের। এই দুটি ছাড়াও এই ঈদে তার বেশ কয়েকটি নাটক আলোচিত হয়েছে। তার মধ্যে ‘কতটা পথ পেরোলে’, ‘অমিত্রাক্ষর’, ‘সিনেমা জীবন’ অন্যতম। তিশা টেলিভিশন ইন্ডাস্ট্রির অন্যতম নির্ভরযোগ্য অভিনেত্রী তিশা। এই ঈদেও তিনি দ্যুতি ছড়িয়েছেন। ‘জেনিফার তুমি রক্তগোলাপ’ নাটকে তার সপ্রতিভ অভিনয় দর্শকদের মুগ্ধ করতে ছাড়েনি। এ ছাড়া তার আলোচিত কাজের মধ্যে ছিল ‘কবিতার মতো গল্প’, ‘মাছের দেশের মানুষ’, ‘চলছে চলবে’, সুপারস্টারের সুপার ওয়াইফ’। জাকিয়া বারী মম মেধাবীর স্বাক্ষর রেখেছেন মমও। এই ঈদে তিনি ‘পরশ’ টেলিফিল্মে অভিনয় করে আলোচিত হয়েছেন। এ ছাড়া দেবদাসের আধুনিক রূপ ‘জলসাঘর’ এ চন্দ্রমুখীর চরিত্রে অভিনয় করে চমক দেখিয়েছেন মম। তার অভিনীত আরেকটি আলোচিত নাটক শিহাব শাহিনের ‘শেষ পর্যন্ত’। বাকি নাটকগুলোর মধ্যে ‘আনমনে তুমি’ ও ‘অচেনা অতিথি’ অন্যতম। সাবিলা নূর তরুণ প্রজন্মের তারকাদের মধ্যে আলোচিত অভিনেত্রী সাবিলা নূরের কাজ চোখ এড়ায়নি। ঈদে প্রচারিত ‘শাড়ী’ ও ‘কিছু দুঃখ সবারই থাকে’ নাটকে অভিনয় করে দর্শকদের চোখে পড়েছেন নূর। এ ছাড়া তার অভিনীত অন্যান্য নাটকের মধ্যে ‘টকিং মেশিন’ মোটামুটি আলোচিত হয়েছে। তানজিন তিশা এই ঈদে যারা অধিকসংখ্যক কাজ করেছেন তানজিন তিশা তাদের একজন। অভিনেত্রী হিসেবে তার উন্নতিও হয়েছে লক্ষ্যযোগ্য। সামাজিক ইস্যুভিত্তিক টেলিফিল্ম ‘এই শহরে কেউ নেই’তে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিশা। এ ছাড়া নির্মাতা মাবরুর রশিদ বান্নাহর অনেকগুলো নাটকে অভিনয় করেছেন তিশা। যার মধ্যে ‘হোম টিউটর’, ‘ব্রাজিল ভার্সেস আর্জেন্টিনা’, ‘বোন’, ‘চশমায় লেগে থাকা ভালোবাসা’, ‘মানুষ’, ‘ছাত্র’ অন্যতম। অন্যান্য অভিনেত্রীদের মধ্যে অপি করিম (নীল গ্রহ), পূর্ণিমা (হ্যালো ১১১ লাভ ইমারজেন্সি), মিথিলা (নীরার নীল আকাশ), অপর্ণা (বন্ধন), মোনালিসা (হয়তো তোমারই কাছে যাবো), সাফা কবির (সুখ) দর্শকদের মধ্যে আলোচিত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App