কর্ম জীবনের শুরু!

আগের সংবাদ

জগন্নাথ হলের নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

পরের সংবাদ

সেকেন্ড হ্যান্ড মোবাইলের সবচেয়ে বড় মার্কেট

প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০১৮ , ৫:২৩ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২১, ২০১৮, ৫:২৩ অপরাহ্ণ

সাধ ও সাধ্যের মধ্যে মোবাইল ফোন কিনতে অনেকেই আমরা সেকেন্ড হ্যান্ড মোবাইল ক্রয় করি। কিন্তু দেখা যায় অনেক ক্ষেত্রে এই মোবাইল কিনে প্রতারিত হওয়ার সম্ভাবনা বেশি। কিন্তু এখন এই ইউজড ফোনের বাজার অনেক বড় হওয়ায় এখন শীতাতপ নিয়ন্ত্রিত মার্কেটে পাওয়া যাচ্ছে ব্যবহৃত বিভিন্ন ব্র্যান্ডের ফোন। যা দামেও কম আবার বিনিময় করার সুবিধা।

বিভিন্ন সেকেন্ড হ্যান্ড মার্কেট ঘুরে দেখা গেছে, সেকেন্ড হ্যান্ড মোবাইলের সবচেয়ে বড় মার্কেট হলো বায়তুল মোকাররম/স্টেডিয়াম মার্কেট। এরপর আছে ইস্টার্ন প্লাজা, মেট্রো শপিং মলসহ মোতালিব প্লাজা। এই মার্কেট গুলো বেশ বড় একটু ঘুরলে এখানের মোবাইলের দোকান গুলোতে সব ধরনের সেকেন্ড হ্যান্ড মোবাইল পাবেন। এরপর আছে গুলিস্তান আন্ডারপাসের নিচের মোবাইল মার্কেট। এটা শুধুই মোবাইল আর মোবাইল এক্সেসরিজ মার্কেট। এখানে বিভিন্ন দামের ও মডেলের মোবাইল ও এক্সেসরিজ পাবেন।

কিন্তু অনেকেই গুলিস্তান থেকে কিনতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। এ বিষয়ে বলছিলেন, বেসরকারি চাকুরিজীবি জাহিদ।

তিনি ম্যাঙ্গোটিভিকে বলেন, ‘বিভিন্ন সময় অনেক সেকেন্ড হ্যান্ড ফোন আমি ব্যবহার করেছি। কারণ আমি ব্র্যান্ড চেঞ্জ করতে অভ্যস্ত। দামেও সস্তা। তাই দেখে-শুনে কিনি। তবে আমি ইস্টার্ন প্লাজা, ধানমন্ডি’র মেট্রো শপিং মল থেকে বেশি মোবাইল কিনি। যা মোটামুটি ভালো হয়। খারাপ হলেও বলার সুযোগ থাকে। এছাড়াও অনেক দোকানদার ৭ দিনের ওয়ারেন্টটি দিয়েও মোবাইল ফোন বিক্রি করে।