নতুন প্রকল্প বাস্তবায়নে আদৌ সাফল্য আসবে?

আগের সংবাদ

বাংলাদেশে কি কোনো প্রগতিশীল শক্তি আছে?

পরের সংবাদ

নিউইয়র্ক সিটি পুলিশ কমিশনারের সাথে বাংলাদেশের কনসাল জেনারেল এর সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০১৮ , ৮:৩০ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২১, ২০১৮, ৮:৩০ অপরাহ্ণ

শামীম আহমেদ

শামীম আহমেদ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিউইয়র্ক থেকে

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্ক সিটি পুলিশ কমিশনার জেমস পি. ও’নেইল এর সাথে তাঁর অফিসে (১ পুলিশ প্লাজা) সাক্ষাত করেছেন। গত ১৮ জুলাই পুলিশ কমিশনার ফয়জুননেসাকে তাঁর অফিসে স্বাগত জানান এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবে যোগদান করাতে তাঁকে অভিনন্দন জানান।
সাক্ষাৎকালে, কনসাল জেনারেল পুলিশ কমিশনার ও তাঁর ডিপার্টমেন্টকে বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীকে সেবা প্রদানের জন্য ধন্যবাদ জানান। কনসাল জেনারেল ফয়জুননেসা পুলিশ কমিশনার জনাব ও’নেইলকে নিউইয়র্ক সিটিতে বাংলাদেশী-আমেরিকান অধ্যুষিত এলাকায়, বিশেষ করে ধর্মীয় অনুষ্ঠানের সময় এবং জুম্মার দিনে টহল বৃদ্ধি করার জন্য অনুরোধ জানান। বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের বিশেষত নারীদের তাঁর ডিপার্টমেন্টে যোগ্যতার ভিত্তিতে চাকুরীর ব্যাপারে সুপারিশ করেন।

এসময় পুলিশ কমিশনার তার বাহিনীতে কর্মরত বাংলাদেশী-আমেরিকান পুলিশ সদস্যদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের বিষয়টি উল্লেখ করে তাঁদের প্রশংসা করেন। কনসাল জেনারেল উত্থাপিত বিষয়গুলোর প্রতি তিনি নজর রাখবেন বলে আশ্বাস দেন এবং পুলিশ কমিশনার তাঁর ডিপার্টমেন্টকে সহযোগিতার জন্য নিউইয়র্ক সিটিতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির সকল সদস্যকে ধনবাদ জানান।
নিউইয়র্কের ইনটেলিজেনস প্রধান থমাস পি. গালাটি, উপকমিশনার (ইনটেলিজেনস এবং কাউন্টার-টেররিজম) জনাব জন মিলার এবং কনস্যুলেটের কাউন্সেলর মিজ্ আয়েশা হক এ সময় উপস্থিত ছিলেন।