×

আন্তর্জাতিক

পাকিস্তানের নির্বাচন: 'ডন' প্রধানের সাক্ষাৎকার নিয়ে বিতর্ক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৮, ০৬:৪৩ পিএম

পাকিস্তানের নির্বাচন: 'ডন' প্রধানের সাক্ষাৎকার নিয়ে বিতর্ক

পাকিস্তানের সাধারণ নির্বাচনের এক সপ্তাহ আগে দেশটির অন্যতম প্রধান পত্রিকা 'ডন'-এর প্রধানের সঙ্গে বিবিসির একটি সাক্ষাৎকার নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। এতে ডন গ্রুপের প্রধান নির্বাহী এবং অল পাকিস্তান নিউজপেপারস সোসাইটির সভাপতি হামিদ হারুন অভিযোগ করেন, দেশটির রাজনীতিতে হস্তক্ষেপ করছে সেনাবাহিনী। তারা সাবেক ক্রিকেটার ইমরান খান ও তার দল পিটিআইকে সাহায্য করছে।

বিবিসি'র 'হার্ড-টক' অনুষ্ঠানে দেওয়া ওই সাক্ষাৎকারের পর অভিযোগ ওঠে, হারুন ও তার পত্রিকা দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সমর্থনে পক্ষপাতিত্ব করেছে এবং ইমরান খানের বিপক্ষে অবস্থান নিয়েছে।

পাকিস্তানে ২৫ জুলাই সাধারণ নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগে যেসব পত্রিকা সেন্সরশিপ ও হুমকির মধ্যে রয়েছে ডন সেগুলোর মধ্যে একটি।

সোমবারের ওই সাক্ষাৎকারে হারুন অভিযোগ করেন, দেশটির সেনাবাহিনী সংবাদমাধ্যমের ওপর 'নজিরবিহীন আক্রমণ' করছে। তিনি বলেন, এই পর্যায়ে মনে হচ্ছে দ্বিতীয় সারির নেতার সঙ্গে যুক্ত হয়ে জোট সরকার গঠনের প্রচেষ্টা হচ্ছে, যেটা 'ডিপ স্টেটের' পরিচালনায় চলবে।

১৯৪৭ সালের পর থেকেই দেশটির রাজনীতিতে বহুবার হস্তক্ষেপ করেছে সেনাবাহিনী। দেশটিতে সামরিক ও বেসামরিক সরকারের কাছে বারবার ক্ষমতার পালাবদল ঘটেছে। তবে আগামী নির্বাচন প্রভাবিত করতে চাওয়ার অভিযোগ অস্বীকার করেছে সেনাবাহিনী।

আর হামিদ হারুনের সাক্ষাৎকারের পর টুইটারে ইমরান খান লেখেন, তার দলের বিরুদ্ধে ডন পত্রিকার ভয়ানক বিরুদ্ধচারণ করেছে। সূত্র: বিবিসি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App