×

আন্তর্জাতিক

মুসলিমরা কেন সেনাবাহিনীতে সুযোগ পায় না?

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ০৮:১৭ পিএম

মুসলিমরা কেন সেনাবাহিনীতে সুযোগ পায় না?

ভারতে সেনাবাহিনীতে মুসলমানদের সুযোগ দেয়া নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির ইসলামিক নেতা ও হায়দারাবাদের এমপি আসাদুদ্দিন ওয়াইসি।

দেশের মুসলিমদের সঙ্গে বিজেপি অন্যায় করছে মন্তব্য করে তিনি বলেন, তারা এই সম্প্রদায়ের জন্য কোনো কাজই করেনি৷ শুধুই ভাঁওতা দিয়ে গিয়েছে৷

নিজের যুক্তি তুলে ধরতে গিয়ে তিনি বলেন, ভারতীয় সেনাযবাহিনীতে মুসলিমদের সংখ্যালঘু পরিস্থিতি৷

শুধু সেনাবাহিনীতেই নয়, দেশের নিরাপত্তার কাজে যুক্ত প্রতিটি ক্ষেত্রে মুসলিমদের যোগদানের হার নগণ্য বলে দাবি করেন তিনি। আর এ পরিস্থিতির জন্য তিনি বিজেপিকে দায়ী করেন।

বিএসএফ, ব়্যাপিড অ্যাকশন ফোর্স, আইটিবিপির মতো জায়গায় মুসলিমদের কোনো জায়গা নেই বলে অভিযোগ করে ওয়াইসিবিজেপিকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

তিনি বলেন, গত চার বছরে কোনো মুসলিম নিরাপত্তা কর্মী হিসেবে যোগ দেননি। তিনি বলেন, যদি বিজেপির ক্ষমতা থাকে, তবে তাকে ভুল প্রমাণ করে দেখাক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তিনি এর উত্তর দাবি করেছেন।

সম্প্রতিক এক জনসভায় বক্তব্য রাখতে ওয়াইসি আরো বলেন, বিজেপি শুধু ভাঁওতা দিয়ে মুসলিমদের উন্নয়নের কথা বলেন। এক হাতে কম্পিউটার ও অন্যহাতে কোরান নেয়ার কথা বলে। কিন্তু কাজের কাজ কিছুই হয় না।

তিনি বলেন, মুসলিমদের জন্য কোনো চাকরি নেই, কোনো উন্নয়ন নেই। এসময় ওয়াইসি একটি পরিসংখ্যানও তুলে ধরেন।

সিআইএসএফ-এ মুসলিমদের সংখ্যা ৩ দশমিক ৭ শতাংশ৷ সিআরপিএফ-এ ৫ দশমিক ৫ শতাংশ৷ রাপিড অ্যাকশন ফোর্সে সেই হার ৬ দশমিক ৯ শতাংশ মাত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App