×

পুরনো খবর

কোটা সংস্কার আন্দোলনে বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে: ফখরুল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০১৮, ০৯:৩৫ পিএম

কোটা সংস্কার আন্দোলনে বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে: ফখরুল

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে যারা গ্রেফতার হয়েছেন, অবিলম্বে তাদের মুক্তির দাবি জানাচ্ছি। সেই সঙ্গে শিক্ষক-ছাত্রদের ওপর যারা আক্রমণ করেছে, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরের একটি কমিউনিটি সেন্টারে সদর ও রুহিয়া উপজেলা বিএনপি আয়োজিত যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, কোটা সংস্কার আন্দোলনের আজকের যে অবস্থা, এটা তো গণতন্ত্র নেই বলেই এ অবস্থা। একদলীয় সরকার প্রবর্তন করার জন্য এ সরকার ভিন্নমত সহ্য করছে না।

তিনি আরও বলেন, ছেলেরা চাইল কোটা সংস্কার। আর আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) পার্লামেন্টে রেগে-মেগে বললেন সংস্কার কী, আমি কোটা প্রথাই রাখব না। ছেলেরা তো আপনার কাছে কোটা প্রথা না রাখার কথা বলেনি, তারা সংস্কার চেয়েছে। আপনি বললেন কোটা প্রথা তুলে দিলাম। ভালো কথা; ব্যবস্থা নিন। বললেন, প্রজ্ঞাপন হবে, প্রজ্ঞাপন হয় না। ছেলেরা যখন প্রজ্ঞাপনের দাবি জানায়, তখন আপনারা ছেলেদের পেটান। আপনাদের দলের ছেলেদের লেলিয়ে দিয়েছেন। তারা শিক্ষকদেরসহ পেটাচ্ছে। এই হলো অবস্থা, কেউ রক্ষা পায় না।

মির্জা ফখরুল বলেন, বর্তমান অবস্থা দেখে আমাদের মনে হয়, বাংলাদেশের বাইরের কোনো শক্তি দেশ চালাচ্ছে। সরকার প্রতিদিন মানুষ হত্যা করছে। মাদক অভিযানের নামে প্রতিদিন ক্রসফায়ার করা হচ্ছে। আমরা বারবার বলছি, আপনারা এই পথ বাদ দিয়ে আসুন আলোচনার মাধ্যমে একটা পথ বের করি। যে পথ দিয়ে মানুষ সুখে-শান্তিতে-স্বস্তিতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। জনগণ তাদের একটা সরকার গঠন করতে পারবে।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহসভাপতি শাহেদ কালাম ডালিম চৌধুরী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হামিদ ও রুহিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক আনছারুল হকসহ অনেকে বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App