×

জাতীয়

‘নির্বাচনে অংশগ্রহণ ছাড়া রাজনৈতিক দলের অস্তিত্ব থাকে না: নাসিম

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৮, ০৭:১৫ পিএম

‘নির্বাচনে অংশগ্রহণ ছাড়া রাজনৈতিক দলের অস্তিত্ব থাকে না: নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রাজনৈতিক কর্মসূচির নামে যারা জ্বালাও-পোড়াও করে তাদেরকে জনগণ ভোট দেবে না। তবে বিএনপি নির্বাচনের জন্য যদি দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি নেবার কথা বলে থাকে তা হলে তা হবে বিএনপির জন্য মঙ্গলজনক।কারণ নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দলের অস্তিত্ব টিকিয়ে রাখা যায় না।

আজ রবিবার দুপুরে সিরাজগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া বিএনপির অস্তিত্ব টিকিয়ে রাখার কোনো বিকল্প নেই।

অপর এক প্রশ্নের জবাবে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের কথা উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন- উন্নয়নের স্বার্থেই সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি নির্বাচনে সেখানকার মানুষ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দেবে। কারণ এর আগে যারা মেয়র নির্বাচিত হয়েছিলেন তারা জনগণের কোনো উন্নয়ন করতে পারেননি। তিন সিটি করপোরেশনের নির্বাচনে অতীতের মতোই ১৪ দলের ভুমিকা থাকবে এবং ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ের জন্য কাজ করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

শহরের মুজিব সড়কে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজী ম. ম আমজাদ হোসেন মিলন এমপি, পরিবার পরিকল্পনা বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক শপিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন কাজী শামীম হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান মারুফ বিন হাবিব ডা. মনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপ-পরিচালক মো. তারিকুল ইসলাম। পরে স্বাস্থ্যমন্ত্রী শহীদ এম মনসুর আলী সরকারি মেডিকেল কলেজ ও ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীতের সাথে সমবিনিময় সভায় অংশ নেন। এতে সভাপতিত্ব করেন হাসপাতালের তত্বাবধায়ক ডা. রমেশ কান্ত রায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App