×

জাতীয়

জবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর থেকে, থাকছে না এমসিকিউ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৮, ০৬:৪২ পিএম

জবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর থেকে, থাকছে না এমসিকিউ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ২৯ সেপ্টেম্বর থেকে। আজ রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয় আগামী ২৯ সেপ্টেম্বর ইউনিট -১ (বিজ্ঞান শাখা) , ৬ অক্টোবর ইউনিট -২ (মানবিক শাখা) , ১৩ অক্টোবর ইউনিট -৩ (বাণিজ্য শাখা) তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষার সময়কাল ১ ঘন্টা ৩০ মিনিট।

ভর্তি পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে লিখিত পরীক্ষায় থাকবে ৭২ নম্বর, অবশিষ্ট ২৮ নম্বর এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল থেকে প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে নেওয়া হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ৪৪তম একাডেমিক কাউন্সিল সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষাসহ সকল পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) পদ্ধতি বাতিল করা হয়েছে বিধায় এ বছর ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। তবে চারুকলা, সংগীত, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন-এই চারটি বিভাগে কোনো লিখিত পরীক্ষা হবে না। এই চারটি বিভাগে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের শুধুমাত্র ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ২৭ অক্টোবর তারিখ থেকে নেওয়া হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য যথাসময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.jnu.ac.bd)-এ পাওয়া যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App