জাপানে প্রবল বৃষ্টি ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২০০

আগের সংবাদ

ভিডিও চুরি হলে জানাবে ইউটিউব

পরের সংবাদ

কাদা পানি মাড়িয়ে যাতায়াত, দুর্ভোগ

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০১৮ , ১২:৫৪ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১২, ২০১৮, ১২:৫৪ অপরাহ্ণ

চার বছর ধরে রাস্তায় কাদা পানি জমে থাকায় এলাকার কয়েকশ পরিবার চরম ভোগান্তিতে রয়েছেন। সরেজমিন দেখা যায়, উপজেলা সদর ইউনিয়নের খাপড়া মোড় থেকে ফাজিলপুর জেলে পাড়া পর্যন্ত প্রায় অর্ধকিলোমিটার গ্রামীণ কাঁচা সড়কে জমে থাকা কাদা পানি মাড়িয়ে স্কুল কলেজ পুড়–য়া ছাত্রছাত্রী এবং এলাকার সব শ্রেণি-পেশার মানুষকে যাতায়াত করতে হচ্ছে।
ফাজিলপুর জেলে পাড়ার বাসিন্দা সোহরাব হোসেনে বলেন, বর্তমান ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চৌধুরী দুলালসহ স্থানীয় মেম্বারের কাছে জলামগ্ন কাদা পানিতে ভরা এ রাস্তাটি সংস্কারের জন্য বহুবার বলেছি। তারা রাস্তার এ দুর্দশা এবং জনভোগান্তি প্রত্যক্ষ করে একাধিকবার সমাধানের অঙ্গীকার করলেও সমাধানে কাজ করেননি। জেলে পাড়ার বাসিন্দা গৃহিণী রুবিয়া আক্তার জানান, রাস্তা সংস্কারের জন্য একাধিকবার স্থানীয় জনপ্রতিনিধির কাছে গিয়ে ফিরে এসেছি। কোনো জনপ্রতিনিধি এ রাস্তাটি মেরামত অথবা সংস্কারের উদ্যোগ গত ৪/৫ বছরেও নেননি।
জেলে পাড়ার বাসিন্দা মাজেদ আলী জানান, সারা বছর এ রাস্তাটিতে কাদা আর পানি জমে থাকায় একদিকে যেমন যাতায়াতের সমস্যা হচ্ছে তেমনিভাবে স্থানীয় মসজিদে নামাজ পড়ার ক্ষেত্রেও চরমভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।
স্কুলছাত্রী লাভলী আক্তার জানায়, এ রাস্তা দিয়ে যাওয়ার সময় প্রায় দিনই জামা কাপড় ভিজে স্কুলে যেতে চরম কষ্ট পেতে হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন পারভেজ জানান এ বিষয়ে তিনি অবগত নন। দ্রুত এ রাস্তাটি মেরামতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।