×

বিনোদন

অভিনেত্রী রানী সরকার আর নেই

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮, ০৬:২৪ পিএম

অভিনেত্রী রানী সরকার আর নেই

ষাট ও সত্তর দশকের জনপ্রিয় অভিনেত্রী রানী সরকার আর নেই। শনিবার ভোর চারটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ((ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । তিনি বার্ধক্যজনিত নানা সমস্যায় ভূগছিলেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান সাংবাদিকদের খবরটি নিশ্চিত করে জানিয়েছেন,' রানী সরকারকে শেষ শ্রদ্ধা জানাতে দুপুর দুইটার দিকে তাঁর মরদেহ রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই কার্যালয়ে নেওয়া হবে। এরপর রানী সরকারের মরদেহ নিয়ে যাওয়া হবে এফডিসিতে। এফিডিসিতে নামাজে জানাজা শেষে রানী সরকারকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।'

রানী সরকারের আসল নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার সোনাতলা গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।

১৯৫৮ সালে রানী সরকারের চলচ্চিত্রে অভিষেক হয়। এর আগে তিনি মঞ্চে অভিনয় করেছেন। তাঁর প্রথম ছবি এ জে কারদার পরিচালিত 'দূর হ্যায় সুখ কা গাঁও'। ১৯৬২ সালে বিখ্যাত চলচ্চিত্রকার এহতেশামুর রহমান পরিচালিত উর্দু চলচ্চিত্র 'চান্দা'তে তিনি অভিনয় করেন। এই ছবির পর থেকে তাঁর নতুন নাম হয় রানী সরকার। পরবর্তীতে তিনি এই নামেই পরিচিত ছিলেন।

'চান্দা' ছবির ব্যাপক সাফল্যের পর তিনি জনপ্রিয় উর্দু ছবি 'তালাশ' সিনেমায়ও কাজ করেন। সেই সঙ্গে 'কাঁচের দেয়াল'’, 'বেহুলা', ‘আনোয়ারা’, 'চোখের জল', 'নাচের পুতুলে'র মতো অসংখ্য জনপ্রিয় বাংলা ছবিতেও অভিনয় করে সুনাম অর্জন করেন।

২০১৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি। একই বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০ লাখ টাকা অর্থ সহায়তা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App