×

জাতীয়

কোটা সংস্কারের দাবি মানা ছিল তামাশা: রিজভী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০১৮, ০৬:৪৬ পিএম

কোটা সংস্কারের দাবি মানা ছিল তামাশা: রিজভী

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনার নিন্দা জানিয়েছে বিএনপি।

রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রোববার এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ নিন্দা জানান।

রিজভী বলেন, জাতীয় সংসদে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবি মেনে নেওয়াটা ছিলো প্রধানমন্ত্রীর তামাশা। সমগ্র জাতি এখন সেই রঙ-তামাশা অবলোকন করছে। মূলত প্রধানমন্ত্রী সেদিন আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে প্রতারণা করেছেন।

তিনি বলেন, শিক্ষাঙ্গনের গণতন্ত্র বিরোধী বিপদজ্জনক শক্তি হচ্ছে ছাত্রলীগ। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারে আন্দোলনে শিক্ষার্থীদের ওপর পৈশাচিক হামলা চালিয়েছে। আন্দোলনে নেতৃত্বদানকারীদের আঘাত করে গুরুতর আহত করা হয়েছে। আন্দোলনকারীদের ওপর যে বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছে বিএনপি।

ছাত্রলীগের সমালোচনা করে রিজভী বলেন, ছাত্রলীগের মন প্রতিহিংসার রঙে রাঙ্গানো। এখন ছাত্রলীগ ভাড়াটিয়া বাহিনী। এদের মধ্যে জ্ঞানের আলো, শিক্ষার আদর্শ, সহমর্মিতা ও সহিঞ্চুতা নেই। প্রতিবাদের আওয়াজকে গুঁড়িয়ে দিতে তাদেরকে তৈরি করা হয়েছে।

ছাত্রলীগের অতীত ঐতিহ্যের কথা স্মরণ করে তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময়ে যে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ঐতিহ্য সেটাকে অবশ্য সম্মান করি, শ্রদ্ধা করি।

নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, এখন ভোট সন্ত্রাস আর জালিয়াতির নির্বাচনকেও এই ইসির কমিশনররা সার্টিফিকেট দেন। সরকারের মতোই তাদের শরীর থেকে সব পোশাক খুলে গেছে। যার কারণে তাদের লজ্জ্বা পাওয়ার কিছু নাই। এটাই তারা করতে পারেন।

কারাগারে বন্দি খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে আবারো তার মুক্তি ও সুচিকিৎসার জন্য অবিলম্বে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App