×

খেলা

আর্জেন্টিনা নয়, উট বলছে জিতবে ফ্রান্স

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০১৮, ০৭:১৯ পিএম

আর্জেন্টিনা নয়, উট বলছে জিতবে ফ্রান্স

সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপের গ্রুপপর্ব পেরিয়েছে আর্জেন্টিনা। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ ফ্রান্স। দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়নের লড়াই দিয়ে শুরু হচ্ছে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্ব। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ফর্ম ও দলের অবস্থা বিচারে আজ আর্জেন্টিনার চেয়ে এগিয়ে থাকবে ফ্রান্স।

মুখোমুখি সাক্ষাতে লাতিন পরাশক্তিরা এগিয়ে থাকলেও ফরাসিদের আত্মবিশ্বাস জোগাবে বিশ্বকাপের নকআউট পর্বে তাদের অতীত রেকর্ড।

বিশ্বকাপের নকআউট পর্বের শেষ ১১ ম্যাচে ফরাসিদের হার মাত্র একটি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে একমাত্র গোলে হেরেছিল ফ্রান্স। ফ্রান্স ও আর্জেন্টিনা এর আগে মুখোমুখি হয়েছে ১১ বার। আর্জেন্টিনা ছয়টি ও ফ্রান্স দুটি ম্যাচে জিতেছে। বাকি তিন ম্যাচ ড্র।

শুধু সমীকরণই নয়, ফান্স-আর্জেন্টিনা ম্যাচের আগে উট ভবিষ্যদ্বাণী করেছে, ফ্রান্সই জিতবে। এর আগেও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটিতে উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছিলো জিতবে আর্জেন্টিনা, আর তাই হয়েছিলো। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে লিওনেল মেসিরা।

আজকের রাতে ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচে কে জিতবে তা বলে দিয়েছেন উট শাহীন। আর এতে করে আর্জেন্টিনার সমর্থকদের জন্য খারাপ সংবাদ নিয়ে আসলো। উট শাহীন জানিয়েছে আজকের ম্যাচে আর্জেন্টিনাকে বিদায় করে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে চলে যাবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App