জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পাস

আগের সংবাদ

২ জুলাই বাজারে আসছে নোকিয়া ৩.১

পরের সংবাদ

লেনোভোর নতুন দীর্ঘস্থায়ী ব্যাটারির ল্যাপটপ

প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০১৮ , ৪:৩৪ অপরাহ্ণ | আপডেট: জুন ২৮, ২০১৮, ৪:৩৪ অপরাহ্ণ

লেনোভো বাজারে  নতুন স্লিম ও দীর্ঘস্থায়ী ব্যাটারির ল্যাপটপ ছেড়েছে। এগুলো আইডিয়া প্যাড সিরিজের। এগুলো বিশেষত্ব হলো এগুলো আলট্রা স্লিম, বিগ ব্যাটারি ও গুড পারফরম্যান্স।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, লেনোভো’র ভাষ্য, আইডিয়া প্যাড সিরিজের ল্যাপটপের গুণগত মান অনেক ভালো। এগুলোর মডেল নতুন আইডিয়া প্যাড ৩৩০ এস এবং আইডিয়া প্যাড ৫৩০ এস।

আকর্ষণীয় ডিজাইনের নতুন আইডিয়া প্যাড ৩৩০ এস রয়েছে অষ্টম জেনারেশনের ইন্টেল কোর-আই সেভেন- ৮৫৫০ ইউ প্রসেসর। যা ক্লকস্পিড ৪.০০ গিগাহার্জ। এটির র‌্যাম ৮জিবি ডিডিআরফোর র‌্যাম।

ল্যাপটপটিতে আছে ১৫.৬ পূর্ণ এইচডি আইপিএস ডিসপ্লে। যার রেজুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। অরিজিনাল উইন্ডোজ টেন চালিত ল্যাপটপটি ১৪ ইঞ্চির ডিসপ্লেতেও পাওয়া যাবে। আর গ্রাফিক্সের জন্য এটিতে ৪জিবি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড সাপোর্ট করে।

কানেকটিবিটির জন্য ওয়াই-ফাই, ব্লূটুথ ৪.১ ইউএসবি টাইপ-সি, ইউএসবি ৩.০ এবং ৪ ইন -১ কার্ড রিডার রয়েছে। আছে সবচেয়ে মসৃণ ডলবি সাউন্ড সিস্টেম।

১.৪৭ কেজি ওজনের ল্যাপটপটির ওপরের অংশে দেওয়া হয়েছে মেটালিক ফিনিশ। যা অন্যদের তুলনায় ২৪ শতাংশ হালকা। এই দামে বাজারে এই ফিনিশ আর নেই বলেও দাবি লেনোভোর।

ফাস্ট চার্জিং সুবিধার এই ল্যাপটপটি ৭ ঘণ্টা ব্যাকআপ দিবে। এটি মাত্র ১৫ মিনিটে ২ ঘণ্টার ব্যবহারের চার্জ হয়। ভারতের বাজারে এটি প্লাটিনাম গ্রে রং-এ পাওয়া যায়। যার মূল্য নির্ধারণ করা হয়েছ ৩৫ হাজার ৯৯০ রুপি।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা