ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

আগের সংবাদ

গাজীপুরে ভোটগ্রহণ শেষে চলছে ভোট গণনা

পরের সংবাদ

ব্যাংক খাতের সমঝোতা জুলাইয়ের মধ্যেই : অর্থমন্ত্রী

প্রকাশিত হয়েছে: জুন ২৬, ২০১৮ , ৪:৪৩ অপরাহ্ণ | আপডেট: জুন ২৬, ২০১৮, ৪:৪৪ অপরাহ্ণ

দেশের ব্যাংক খাতে যে খারাপ অবস্থা বিরাজ করছে, আগামী জুলাইয়ের মধ্যেই সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে একটি সমঝোতা করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মঙ্গলবার সচিবালয়ের নিজ দপ্তরে জাতীয় বাজেট ও অর্থবিল পাস বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, ব্যাংক খাতের খারাপ অবস্থার জন্য খেলাপি ঋণ বেড়ে গেছে, এটি একটি বড় সমস্যা। বিভিন্ন ব্যাংকের পরিচালকরা পরস্পর সমঝোতার মাধ্যমে যে ঋণ নেন, সে বিষয়েও একটি সিদ্ধান্ত নিতে হবে। আগামী জুলাইয়ের মধ্যে বিভিন্ন ব্যাংক পরিচালক, মন্ত্রিসভা ও সংসদ সদস্যদের সঙ্গে আলোচনা করে এর একটি বিহিত করতে হবে।

মুহিত বলেন, বাজেট পূর্ব আলোচনায় জাতীয় সংসদে ব্যাংক খাতের যে সমালোচনা হচ্ছে, তা নিয়ে আমি আগামী অর্থ বিল পাসের আগেই সংসদে জবাব দেব। তবে ব্যাংক খাত নিয়ে যেসব অভিযোগ করা হচ্ছে, তার সঙ্গে আমি সম্পূর্ণভাবে একমত নই।

তিনি বলেন, আগামীকাল বুধবার অর্থবিল ও পরের দিন বৃহস্পতিবার ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট পাস হবে। গেল ১৯ দিনে বাজেট নিয়ে বিভিন্ন গণমাধ্যম যে সমালোচনা করেছে এবং বিভিন্ন সংসদ সদস্য যেসব সমালোচনা করেছেন তার ভিত্তিতে অবশ্যই কিছুটা পরিবর্তন হবে। তা আমি আগামীকাল বুধবার বিস্তারিত প্রধানমন্ত্রীর বক্তব্যের আগে বলব।