রোহিঙ্গা নিধনে অভিযুক্ত জেনারেল মং মং সোয়েকে বরখাস্ত করেছে মিয়ানমার

আগের সংবাদ

ব্যাংক খাতের সমঝোতা জুলাইয়ের মধ্যেই : অর্থমন্ত্রী

পরের সংবাদ

ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

প্রকাশিত হয়েছে: জুন ২৬, ২০১৮ , ৪:০২ অপরাহ্ণ | আপডেট: জুন ২৬, ২০১৮, ৪:০২ অপরাহ্ণ

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঢাকায় আসছেন। তিনি আগামী ১৩ থেকে ১৫ জুলাই ঢাকা সফর করবেন। মঙ্গলবার (২৬ জুন) ঢাকার একাধিক কূটনৈতিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের আমন্ত্রণে ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে রাজনাথ সিংয়ের বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের দ্বিপক্ষীয় বৈঠক হবে। বৈঠকে দুই দেশের নিরাপত্তা, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধ সহযোগিতা, সীমান্ত ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হবে।

রাজনাথ সিং আগামী ১৪ জুলাই রাজধানীর বারিধারায় একটি অভিজাত শপিং মলে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করবেন। এই ভিসা আবেদন কেন্দ্রে কোনো ধরনের অ্যাপয়েন্ট ছাড়াই ভিসা আবেদন জমা নেওয়া হবে।

রাজধানীর বেশ কয়েকটি আইভ্যাক সেন্টারে (ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার) ভারতীয় ভিসা আবেদন জমা নেওয়া হয়ে থাকে। তবে উদ্বোধন হতে যাওয়া নতুন ভিসা আবেদন সেন্টারই হবে সবচেয়ে বড় সেন্টার। এখানে প্রায় ৫০টি ভিসা আবেদন কাউন্টার থাকবে। যার মাধ্যমে সাতশ’র বেশি ভিসা প্রার্থী একসঙ্গে বসতে পারবেন।