বেকার সমস্যা নিরসনে ৬ লাখ ১১ হাজার ১৮৪ পদ

আগের সংবাদ

শেয়ার কারসাজি : ৩ জনের কারাদণ্ড, জরিমানা

পরের সংবাদ

টেকনাফে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

একরামুল নিহতের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নিতে হবে

প্রকাশিত হয়েছে: জুন ২৪, ২০১৮ , ৬:২৩ অপরাহ্ণ | আপডেট: জুন ২৪, ২০১৮, ১০:২৪ অপরাহ্ণ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত একরামুল হকের বাড়িতে তার মায়ের সঙ্গে দেখা করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। আজ রবিবার দুপুরে দেখা করে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, একরামুল নিহতের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। আমাদের সংবিধানে আমাদের দেশের আইন, প্রচলিত আইন, পুলিশি আইন (পুলিশ রেগুলেশন অব বেঙ্গল) সুস্পষ্টভাবে বলে দেওয়া আছে কীভাবে অভিযান চালাতে হবে। সেগুলো অনুসরণ করতে হবে। তিনি আরো বলেন, রাষ্ট্র সন্দেহভাজনদের ধরার চেষ্টা করবে কিন্তু সন্দেহভাজন ব্যক্তিদের তালিকা যাতে সঠিক হয়। যাচাই-বাছাই করে অভিযান চালাতে হবে। আইনের বিধি-বিধান মেনে চলতে হবে। আইনের বাইরে গিয়ে কোনো মানুষ যাতে মৃত্যুবরণ না করে সেটা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

একরামুলের পরিবারের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, প্রতিটি মানুষের নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রের। একরামুল হক নিহতের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে হবে বলে সরকারের কাছে তিনি দাবি জানান। এ সময় মানবাধিকার কমিশনের সদস্য মো. নজরুল ইসলাম, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণজিত কুমার বড়ুয়া উপস্থিত ছিলেন।