×

জাতীয়

বিএনপিকে বাদ দিতেই একতরফা নির্বাচনকালীন সরকার চাচ্ছে আ. লীগ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০১৮, ০৬:৩৯ পিএম

বিএনপিকে বাদ দিতেই একতরফা নির্বাচনকালীন সরকার চাচ্ছে আ. লীগ

ফাইল ছবি

বিএনপিকে বাদ দিতেই একতরফা নির্বাচনকালীন সরকার চাচ্ছে আ. লীগ

বিএনপিকে বাদ দিয়ে আওয়ামী লীগ একাদশ নির্বাচন করতে চায় বলেই তারা একতরফাভাবে নির্বাচনকালীন সরকারের কথা বলছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অক্টোবরে নির্বাচনকালীন সরকার গঠনের সম্ভাবনার কথা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্যে একদিন পর বিএনপি মহাসচিব এমন অভিযোগ তোলেন।

আজ বৃহস্পতিবার জাতীয় ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপি সমর্থিত ফোডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে 'সংবাদপত্রের কালো দিবস' উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘কাল বলছেন যে, হয়ে যাবে। আমাদের নির্বাচনের অন্তর্বতীকালীন সরকার- টরকার। বিএনপি না আসলে কি নির্বাচন থেমে থাকবে না। এটাই তো তারা চায়। বিএনপি না আসুক, অন্যান্য দলগুলো দুই একটা যেটা আনা হয়েছে তারা আসুক।

'গণতান্ত্রিক দল হিসেবে অবশ্যই আমরা নির্বাচন চাই। সেই নির্বাচনটা অবশ্যই হতে হবে নির্বাচনের মতো। আপনারা ক্ষমতায় থাকবেন, হেলিকপ্টারে চড়ে ঘুরে ঘুরে বেড়াবেন। বিরোধী দলকে একটা কথাও বলতে দেবে না। ধরে ধরে জেলে পুরবেন। সেক্ষেত্রে তো নির্বাচন হবে না।

মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, 'নির্বাচনে সমান্তরাল মাঠ তৈরি করতে হবে। বাংলাদেশের রাজনীতির সংস্কৃতি অনুযায়ী নির্বাচনকালীন সময়ে একটা নিরপেক্ষ সরকার থাকতে হবে-এটার কোনো বিকল্প নাই। সংসদে ভেঙে দিতে হবে। সবার আগে গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

আমি জানি অনেকে কষ্টের মধ্যে আছেন। এই কষ্ট অতিক্রম করতে হলে আমাদেরকে একসাথে নেমে পড়তে হবে। দেশকে, সবাইকে বাঁচাতে হবে। যারা অভিজ্ঞ, যারা রাজনীতির প্রথম থেকে অবদান রেখে আসছেন তাদের প্রতি দেশনেত্রী কারাগারের যাওয়া আগে বলেছেন জাতীয় ঐক্য চাই। আমি এটা বিশ্বাস করি, জোর দিতে চাই, বাংলাদেশের এই সংকট উত্তরণের জন্য খুব বেশি পয়েন্টে নয়, কয়েকটি পয়েন্টে আপনার সঙ্গে জাতীয় ঐক্য সৃষ্টি করতে পারি।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App