×

খেলা

অস্ট্রেলিয়া সঙ্গে সমতায় ঝুলে গেল ডেনমার্কের দ্বিতীয় রাউন্ড

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০১৮, ০৮:৫৭ পিএম

অস্ট্রেলিয়া সঙ্গে সমতায় ঝুলে গেল ডেনমার্কের দ্বিতীয় রাউন্ড

গ্রুপ 'সি'র দ্বিতীয় ম্যাচে সন্ধ্যে ছয়টায় রাশিয়ার সামারায় মুখোমুখি হয় ডেনমার্ক ও অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলে জয়ের পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় ডেনমার্ক। কিন্তু ম্যাচটি শেষ হয়েছে সমতায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় নিশ্চিত করতে পারলে দ্বিতীয় রাউন্ডের পথে এক পা এগিয়ে যেত ডেনমার্ক। কিন্তু সমতায় শেষ করে ডেনমার্কের অপেক্ষা বাড়ালো অস্ট্রেলিয়া।

প্রথম লিড নিতে ডেনমার্ক সময় নেয় মাত্র ৬ মিনিট। ডেনমার্কের ফরোয়ার্ড এরিকসনের গোলে এগিয়ে যায় তারা। এরপর ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে অস্ট্রেলিয়া।

ম্যাচের ৩৭ মিনেটে বক্সের মধ্যে গোলের লক্ষ্যে দারুণ এক হেড নেয় অস্ট্রেলিয়া। কিন্তু তার বলটি ডেনমার্ক ফুটবলারের হাতে লাগে। পেনাল্টির আবেদন ওঠে অস্ট্রেলিয়ার পক্ষে। রেফারি 'ভিএআরের' সিদ্ধান্ত নিয়ে পেনাল্টি উপহার দেয় অস্ট্রেলিয়াকে। তা থেকে জেডিন্যাক গোল করে দলকে সমতা এনে দেন। তার ওই গোলে সমতায় শেষ হয় প্রথমার্ধ।

এরপর দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে ভালো একটি সুযোগ পায় ডেনমার্ক। কিন্তু তা থেকে গোল হয়নি। ৬৮ মিনিটে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ পায় অস্ট্রেলিয়া। কিন্তু তারা গোল করতে পারেনি। ৭১ মিনিটে আবার একটি সুযোগ মিস করে অস্ট্রেলিয়া। ৭৯ মিনিটে ও ৮১ মিনিটে আরও দুটি সুযোগ পায় সকারুরা। ৮৮ মিনিটে অস্ট্রেলিয়া ফুটবলার আজারনির দারুণ শট ঠেকায় ডেনমার্ক গোলরক্ষক। ৯০ মিনিটে এরিকসনের শট ঠেকিয়ে ডেনমার্কের গোল করার শেষ সুযোগটি আটকে দেয় অস্ট্রেলিয়া।

এই সমতায় 'সি' গ্রুপের দলগুলোর দ্বিতীয় রাউন্ডের জন্য সমীকরণটা একটু কঠিন হয়ে গেল। বিশেষ করে ডেনমার্কের জন্য। দুই ম্যাচ খেলে এক জয় এবং এক সমতায় তাদের পয়েন্ট চার। শেষ ম্যাচে অস্ট্রেলিয়া যদি পেরুকে হারাতে পারে তবে তাদেরও চার পয়েন্ট হয়ে যাবে। অন্যদিকে পেরু আজ বৃহস্পতিবার রাতের ম্যাচে ফ্রান্সের কাছে হারলে তাদের বিদায় নিশ্চিত হয়ে যাবে। তবে জিতলে ফ্রান্স চলে যাবে দ্বিতীয় রাউন্ডে। তবে ফ্রান্স-পেরু ম্যাচ সমতা হলে চার দলেরই দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সমান সুযোগ তৈরি হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App