×

জাতীয়

সাঈদীকে প্যারোলে মুক্তির আবেদন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০১৮, ০৬:১৪ পিএম

সাঈদীকে প্যারোলে মুক্তির আবেদন

ফাইল ছবি

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীকে প্যারোলে মুক্তির আবেদন করা হয়েছে।

আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা জেলা প্রশাসকের কাছে আবেদনটি করেন সাঈদীর ছেলে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ সাঈদী।

মাসুদ সাঈদী জানান, দেলাওয়ার হোসাইন সাঈদীর ছোটভাই হুমায়ুন কবির সাঈদী (৫৬) আজ সকালে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি গত পাঁচ দিন ধরে নিউমোনিয়া জ্বর ও হৃদরোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুর সময় তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

মাসুদ সাঈদী বলেন, ‘আমার বাবা কারাগারে থাকায় ছোট কাকার জানাজার নামাজ পরাবার জন্য তাকে প্যারোলে মুক্তির জন্য সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণলালয়ে আবেদন করা হয়েছে। তিনি প্যারোলে মুক্তি পেলে আগামীকাল মঙ্গলবার বাদ জোহর ঢাকার মতিঝিল সরকারি বালক বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে আমাদের গ্রামের বাড়ি পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় লাশ নিয়ে যাওয়া হবে। সেখানে আমার বাবার প্রতিষ্ঠিত এস ডি মদিনাতুল উলুম দাখিল মাদরাসা মাঠে বুধবার দ্বিতীয় জানাজা শেষে সাঈদখালীর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’

এর আগে ২০১১ সালের ২৭ অক্টোবর সাঈদীর মা গুল নাহার ইউসুফের মৃত্যুর পর এবং তার বড় ছেলে মাওলানা রাফিক বিন সাঈদীর ২০১২ সালের ১৩ জুন মৃত্যুর পর দেলাওয়ার হোসাইন সাঈদী প্যারোলে মুক্তি পেয়ে ছিলেন। তিনি ২৮ অক্টোবর মায়ের এবং ১৪ জুন ছেলের জানাজা নামাজ পড়ান।

সাঈদীর ছেলে মাসুদ সাঈদী জানান, ‘সরকার অবশ্যই আমার আব্বাকে তার ছোটভাইয়ের জানাজার নামাজ পড়াতে মানবিক কারণে প্যারোলে মুক্তি দেবে বলে আশা করছি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App